দলীয় বোঝাপড়ায় ‘সব’ জেতার লক্ষ্য বসুন্ধরা কিংসের

২০২০-২১ মৌসুম সামনে রেখে দল গুছিয়ে নিয়েছে বসুন্ধরা কিংস। ২৮ জনের দলে ২৪ জন দেশি; ৪ জন বিদেশি খেলোয়াড়। গত মৌসুমের দলে কেবল পরিবর্তন এসেছে বিদেশি কোটায়। নতুন দল নিয়ে দারুণ আশাবাদী বসুন্ধরা কিংস কোচ অস্কার ব্রুসন। ঘরোয়া সব শিরোপার সঙ্গে এশিয়ায়ও সাফল্য চান তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2020, 01:07 PM
Updated : 14 Dec 2020, 01:07 PM

বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) সোমবার ২৮ খেলোয়াড়ের নাম জমা দিয়েছে ২০১৮-১৯ মৌসুমের লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। করোনাভাইরাসের কারণে ২০১৯-২০ মৌসুমে শুধু হয়েছে ফেডারেশন কাপ; শিরোপা জেতে কিংস। বাকি আর কোনো প্রতিযোগিতা হয়নি।

দেনিয়েল কলিনদ্রেস সোলেরা, এরনান বার্কোসের মতো তারকাদের ছেড়ে দিয়ে বসুন্ধরা কিংস এবার দলে টেনেছে আর্জেন্টাইন বংশোদ্ভূত চিলিয়ান রাউল অস্কার বেসেরা, ব্রাজিলিয়ান রবসন দি সিলভা রবিনিয়ো ও জোনাথন দি সিলভেইরা ফের্নান্দেস এবং ইরানের ডিফেন্ডার খালেদ শাফিইকে।

আগামী ২২ ডিসেম্বর ফেডারেশন কাপ দিয়ে শুরু হবে নতুন মৌসুম। ব্রুসন জানালেন ভারসাম্যপূর্ণ দল গড়ার কথা। এই স্প্যানিশ কোচ আশাবাদী সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখার ব্যাপারে।

“ভারসাম্যপূর্ণ দল, আশা করি খুব ভাল করব এবার। অনেকদিন ধরে ট্রেনিংয়ে ছিল তারা, সেদিক থেকে খুব ভাল সময়ে আমরা ফেডারেশন কাপে শুরু করতে যাচ্ছি। শুধু ঘরোয়া ফুটবল নয় এএফসি কাপেও আমরা সাফল্য পেতে চাই।”

“স্থানীয় ও বিদেশীদের সঙ্গে চমৎকার বোঝাপড়া আমাদের দলের মূল শক্তি। নতুন চার বিদেশি খুব ভাল মানের। সবচেয়ে বড় কথা হলো দলে কোন কোন জায়গায় সমস্যা, সেটা বুঝেই বিদেশিদের আনা হয়েছে।”

বসুন্ধরা কিংস: মিতুল হাসান, সুশান্ত ত্রিপুরা, নুরুল নাইম ফয়সাল, তপু বর্মন, ইমন মাহমুদ, মাশুক মিয়া জনি, তৌহিদুল আলম সবুজ, বিশ্বনাথ ঘোষ, আতিকুর রহমান ফাহাদ, ইয়াসিন খান, বিপলু আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, আলমগীর কবির রানা, মোহাম্মদ ইব্রাহিম, রাসেল আহমেদ, আনিসুর রহমান জিকো, মতিন মিয়া, মেহেদী হাসান, হামিদুর রহমান রিমন, কাজী তারিক রায়হান, তারেক মিয়া, রিমন হোসেন, রবিউল হাসান, ফাহিম মোর্শেদ, রাউল অস্কার বেসেরা, রবসন দি সিলভা রবিনিয়ো, জোনাথন দি সিলভেইরা ফের্নান্দেস ও খালেদ শাফিই।