ব্যর্থতার বৃত্তেই আর্সেনাল

ইংলিশ প্রিমিয়ার লিগে ব্যর্থতার বৃত্ত থেকে কিছুতেই বেরিয়ে আসতে পারছে না আর্সেনাল। ঘরের মাঠে এবার বার্নলির বিপক্ষে হেরে গেছে মিকেল আর্তেতার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2020, 09:14 PM
Updated : 13 Dec 2020, 09:42 PM

এমিরেটস স্টেডিয়ামে রোববার ১-০ গোলে হারে দ্বিতীয়ার্ধে অনেকটা সময় একজন কম নিয়ে খেলা আর্সেনাল। আত্মঘাতী গোল করেন পিয়েরে-এমেরিক অবামেয়াং।

লিগে শেষ আট ম্যাচের ছয়টিতেই হারের তেতো স্বাদ পেল তারা, ঘরের মাঠে হারল টানা চার ম্যাচে।

শুরু থেকে বল দখলে এগিয়ে থাকা আর্সেনাল প্রথম সুযোগ পায় দ্বাদশ মিনিটে। ডি-বক্সে আলেকসঁদ লাকাজেতের শট ব্লকড হওয়ার পর অবামেয়াংয়ের শট লাগে একজনের গায়ে।

দুই মিনিট পর ভালো একটি সুযোগ হারান বার্নলির ক্রিস উড। সতীর্থের ক্রস ডি-বক্সে ফাঁকায় পেয়েও হেড লক্ষ্যে রাখতে পারেননি তিনি। ২১তম মিনিটে আর্সেনালের বুকায়ো সাকার হেড উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে।

২৮তম মিনিটে এগিয়ে যেতে পারতো স্বাগতিকরা, কিন্তু বাঁ দিকের বাইলাইন থেকে সাকার বাড়ানো বলে লাকাজেতের শট পা দিয়ে ঠেকান বার্নলির গোলরক্ষক নিক পোপ।

দ্বিতীয়ার্ধের শুরুতেও পোপের দৃঢ়তায় জালের দেখা পায়নি আর্সেনাল। কিয়েরন টিয়ারনির শট ফেরানোর একটু পর সাকার প্রচেষ্টা রুখে দেন তিনি।

৫৮তম মিনিটে বড় ধাক্কা খায় আর্সেনাল। বার্নলির ম্যাকনিলকে ফাউল করার পর আরেকজনের গলা চেপে ধরে শুরুতে হলুদ কার্ড দেখেন গ্রানিত জাকা। পরে ভিএআরের সাহায্যে এই সুইস মিডফিল্ডারকে লাল কার্ড দেখান রেফারি।

৭৩তম মিনিটে আত্মঘাতী গোল খেয়ে বসে আর্তেতার দল। কর্নার হেডে ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই বল পাঠান অবামেয়াং। ক্লাব পর্যায়ে এই প্রথম কোনো আত্মঘাতী গোল করলেন তিনি।

শেষ দিকে সমতা ফেরানোর সুযোগ পেয়েছিলেন সাকা। তার শট ব্লকড হয় প্রতিপক্ষের রক্ষণে।

১২ ম্যাচে সপ্তম হারের স্বাদ পাওয়া আর্সেনাল ১৩ পয়েন্ট নিয়ে ১৫তম স্থানে আছে। ১১ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে ১৭তম স্থানে বার্নলি।

ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনকে ৩-০ গোলে হারানো লেস্টার সিটি ১২ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে। ফুলহ্যামের সঙ্গে ১-১ ড্র করা লিভারপুল ২৫ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে।

ক্রিস্টাল প্যালেসের মাঠে ১-১ ড্র করা টটেনহ্যাম হটস্পার সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে শীর্ষে আছে।