আবারও জোড়া গোলে ইউভেন্তুসের নায়ক রোনালদো

ইউভেন্তুসের হয়ে শততম ম্যাচ খেলতে নেমে জোড়া গোল করলেন ক্রিস্তিয়ানো রোনালদো। জেনোয়ার রক্ষণাত্মক ফুটবলের প্রতিরোধ ভেঙে দারুণ জয়ে মাঠ ছাড়লো সেরি আর রেকর্ড চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2020, 06:58 PM
Updated : 13 Dec 2020, 10:07 PM

প্রতিপক্ষের মাঠে রোববার স্থানীয় সময় বিকেলের ম্যাচটি ৩-১ গোলে জিতেছে ইউভেন্তুস। ম্যাচের চারটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। পাওলো দিবালার গোলে তারা এগিয়ে যাওয়ার পর সমতা টেনেছিলেন স্তেফানো স্তুরারো। সফরকারীদের শেষ দুটি গোল পেনাল্টি থেকে করেন রোনালদো।

মৌসুমের শুরু থেকে বারবার হোঁচট খাওয়া শিরোপাধারীরা লিগে এই প্রথম টানা দুই ম্যাচ জিতল। 

অবনমন অঞ্চলের দল জেনোয়ার মাঠে বল দখলে শুরু থেকে আধিপত্য করলেও প্রথমার্ধে চ্যাম্পিয়নদের পারফরম্যান্স তেমন সন্তোষজনক ছিল না। প্রতিপক্ষের ওপর চাপ ধরে রাখলেও এই সময়ে খুব বেশি সুযোগ তৈরি করতে পারেনি তারা।

অবশ্য দশম মিনিটে এগিয়ে যেতে পারতো ইউভেন্তুস; কিন্তু ওয়েস্টন ম্যাককেনির হেড পাঞ্চ করে ফেরান গোলরক্ষক। বিরতির আগে যুক্তরাষ্ট্রের তরুণ এই মিডফিল্ডার ছয় গজ বক্সের বাইরে থেকে হেডে উড়িয়ে মেরে আবার হতাশ করেন। 

ম্যাচের গতি-প্রকৃতি দ্বিতীয়ার্ধেও চলছিল একইভাবে। অবশেষে ৫৭তম মিনিটে সাফল্যের দেখা পায় ইউভেন্তুস। ম্যাককেনির পাস ধরে ডি-বক্সে ঢুকে এক ঝটকায় একজনের বাধা এড়িয়ে বাঁ পায়ের শটে দলকে এগিয়ে নেন দিবালা। এবারের লিগে এটা তার প্রথম গোল।

এগিয়ে যাওয়ার চার মিনিট পরেই অবশ্য গোল খেয়ে বসে তারা। বাঁ দিক থেকে দূরের পোস্টে গোলমুখে দারুণ এক ক্রস বাড়ান লুকা পেল্লেগ্রিনি আর ওখানে একটু লাফিয়ে নিখুঁত ভলিতে সমতা টানেন ইউভেন্তুসের সাবেক মিডফিল্ডার স্তেফানো স্তুরারো। ম্যাচে এটাই জেনোয়ার লক্ষ্যে প্রথম শট।

৭১তম মিনিটে আবারও এগিয়ে যেতে পারতো ইউভেন্তুস। তবে রোনালদোর লাফিয়ে নেওয়া হেড ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক পেরিন।

এরপর ১১ মিনিটের ব্যবধানে নিখুঁত দুই স্পট কিকে জয় নিশ্চিত করেন রোনালদো। ৭৮তম মিনিটে ডান দিক দিয়ে ডি-বক্সে ঢোকা হুয়ান কুয়াদরাদো ফাউলের শিকার হলে প্রথম পেনাল্টিটি পায় ইউভেন্তুস। পরেরটি তারা পেয়েছিল আলভারো মোরাতাকে গোলরক্ষক ফাউল করলে।

আসরে পর্তুগাল অধিনায়কের গোল হলো ১০টি। চলতি বছরে সেরি আয় তার মোট গোল ৩১টি।

গত মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের শেষ রাউন্ডেও বার্সেলোনার বিপক্ষে দলের ৩-০ ব্যবধানের জয়ে পেনাল্টি থেকে দুই গোল করেছিলেন রোনালদো।

১১ ম্যাচে ছয় জয় ও পাঁচ ড্রয়ে ২৩ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে ইউভেন্তুস। সমান পয়েন্ট নিয়ে তিন নম্বরে নাপোলি ও তাদের চেয়ে ১ পয়েন্ট বেশি নিয়ে দ্বিতীয় স্থানে আছে ইন্টার মিলান।

দিনের শেষ ম্যাচে পার্মার বিপক্ষে ঘরের মাঠে দুই গোলে পিছিয়ে পড়েছিল দারুণ ছন্দে এগিয়ে চলা এসি মিলান। পরে ঘুরে দাঁড়িয়ে ২-২ ড্র করে তারা।

হোঁচট খেলেও শীর্ষস্থান ধরে রেখেছে দলটি; ১১ ম্যাচে তাদের পয়েন্ট ২৭।