আতলেতিকোকে ‘দুমড়ে-মুচড়ে’ দেওয়ার তৃপ্তি জিদানের

দারুণ ছন্দে থাকা আতলেতিকো মাদ্রিদকে রিয়াল মাদ্রিদ হারিয়েছে দুর্দান্ত ফুটবলের পসরা মেলে। জিনেদিন জিদানও তাই অনুভব করছেন নগর প্রতিদ্বন্দ্বীদের দুমড়ে-মুচড়ে দেওয়ার তৃপ্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2020, 10:45 AM
Updated : 13 Dec 2020, 10:45 AM

পুরো দলের পারফরম্যান্সেই খুশি রিয়াল কোচ। এর মাঝেও তিনি আলাদাভাবে প্রশংসা করলেন লুকা মদ্রিচ ও টনি ক্রুসের।

আলফ্রেদ্রো দি স্তেফানো স্টেডিয়ামে শনিবার রাতে লা লিগায় মৌসুমের প্রথম মাদ্রিদ ডার্বি ২-০ গোলে জিতে রিয়াল। স্প্যানিশ লিগে ২৬ ম্যাচ ও ১০ মাসেরও বেশি সময় পর হারের তেতো স্বাদ পায় আতলেতিকো। এর আগে সবশেষ গত ফেব্রুয়ারির শুরুতে এই নগর প্রতিদ্বন্দ্বীদের মাঠেই ১-০ গোলে হেরেছিল দিয়েগো সিমেওনের দল।

পঞ্চদশ মিনিটে ক্রুসের কর্নারে হেডে পোস্ট ঘেঁষে লক্ষ্যভেদ করে দলকে এগিয়ে নেন কাসেমিরো। ৬৩তম মিনিটে ক্রুসের ফ্রি কিকে ডি-বক্সে বল ক্লিয়ার হলেও পেয়ে যান কারভাহাল। বুক দিয়ে নামিয়ে স্প্যানিশ ডিফেন্ডারের নেওয়া জোরালো শটে বল পোস্টে লেগে ফেরার পথে ওবলাকের পেছনে লেগে জালে জড়ায়। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় দলের দাপুটে মানসিকতার প্রশংসা করেন জিদান।

ছবি: রিয়াল মাদ্রিদ

“এটা সত্যি…প্রথমেই গোল পাওয়ার জন্য আমরা তাদের দুমড়ে-মুচড়ে দিয়েছিলাম। খুব দ্রুত খেলার ধরন পাল্টাতে হয়েছে এবং আমরা ক্রস দেওয়ার মতো জায়গা খুঁজে পেয়েছিলাম। মদ্রিচ এবং ক্রুস অবিশ্বাস্য ভালো খেলেছে। তারা অসাধারণ।”

“করিমও (বেনজেমা) ভালো খেলেছ…লুকাস (ভাসকেস) দুর্দান্ত এবং দানি (কারভাহাল) ও আমাদের অধিনায়ক (সের্হিও রামোস), (রাফায়েল) ভারানে…সবাই খুবই ভালো খেলেছে।”

আতলেতিকোকে থিতু হতে না দেওয়ার আনন্দও অনুভব করছেন জিদান।

“আমরা সারা মাঠে চাপ ধরে রাখার ক্ষেত্রে খুবই ভালো করেছি এবং আতলেতিকোকে মোটেও জায়গা দেইনি। তারা সাউল নিগেসের মাধ্যমে একটা সুযোগই পেয়েছিল। আসলেই খুব ভালোভাবে আমরা ম্যাচটা নিয়ন্ত্রণ করেছি।”