লেভানদোভস্কির গোলে রক্ষা বায়ার্নের

শুরুতে গোল খেয়ে ইউনিয়ন বার্লিনের বিপক্ষে হারের শঙ্কায় পড়েছিল বায়ার্ন মিউনিখ। রবের্ত লেভানদোভস্কির দ্বিতীয়ার্ধের গোলে পয়েন্ট নিয়ে ফিরেছে হান্স ফ্লিকের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2020, 07:29 PM
Updated : 12 Dec 2020, 07:53 PM

বার্লিনের মাঠে শনিবার বুন্ডেসলিগার ম্যাচটি ১-১ ড্র হয়। লিগে এই নিয়ে সবশেষ চার ম্যাচের তিনটিতেই পয়েন্ট হারাল বায়ার্ন। গত রাউন্ডে লাইপজিগের সঙ্গে ৩-৩ ড্র করেছিল শিরোপাধারীরা।

ম্যাচের প্রথম মিনিটে গোলরক্ষক মানুয়েল নয়ার দারুণ এক সেভে বায়ার্নকে রক্ষা করলেও বেশিক্ষণ জাল অক্ষত রাখতে পারেননি। চতুর্থ মিনিটে কর্নারে হেডে স্বাগতিকদের এগিয়ে নেন জার্মান মিডফিল্ডার প্রোমেল।

অষ্টম মিনিটে সমতা ফেরানোর দারুণ এক সুযোগ হারান সের্গে জিনাব্রি। লেভানদোভস্কির পাস ডি-বক্সের সামনে ফাঁকায় পেয়ে বল নিয়ন্ত্রণে রাখতে পারেননি এই জার্মান ফরোয়ার্ড।

প্রথমার্ধের শেষ দিকে আরেকটি সুযোগ পেয়েছিলেন জিনাব্রি। এবার তার শট ঝাঁপিয়ে ফেরান গোলরক্ষক। বিরতির আগে এই একবারই কেবল প্রতিপক্ষ গোলরক্ষকের পরীক্ষা নিতে পারে সফরকারীরা।

৬৭তম মিনিটে বায়ার্নকে সমতায় ফেরান লেভানদোভস্কি। বাঁ দিকের বাইলাইন থেকে কিংসলে কোমানের বাড়ানো বলে ঠিকানা খুঁজে নেন এই পোলিশ স্ট্রাইকার।

দুই গোলরক্ষকের দৃঢ়তায় বাকি সময়ে আর জালের দেখা পায়নি কেউই। নির্ধারিত সময়ের এক মিনিট বাকি থাকতে এরিক মাক্সিম চুপো-মোটিংয়ের হেড কোনোমতে ফেরান স্বাগতিক গোলরক্ষক।

১১ ম্যাচে সাত জয় ও তিন ড্রয়ে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বায়ার্ন।

ভার্ডার ব্রেমেনকে ২-০ গোলে হারানো লাইপজিগ সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে দ্বিতীয় স্থানে আছে।