খুশি নই, তবে স্বচ্ছন্দে আছি: বার্সা কোচ

লা লিগায় টানা বাজে পারফরম্যান্সে এমনিতেই চাপের মুখে ছিল বার্সেলোনা। চ্যাম্পিয়ন্স লিগেও সবশেষ ম্যাচে ইউভেন্তুসের বিপক্ষে হারতে হওয়ায় স্বাভাবিকভাবেই সমালোচনা বেড়েছে কয়েকগুণ। তবে, এমন কোণঠাসা অবস্থাতেও নাকি তেমন কোনো চাপ অনুভব করছেন না কোচ রোনাল্ড কুমান। দল খারাপ করায় মনটা অবশ্য খারাপ; কিন্তু খেলোয়াড়রা দলের সবাই পাশে থাকায় বেশ স্বচ্ছন্দে আছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2020, 03:47 PM
Updated : 12 Dec 2020, 03:47 PM

কঠিন সময় থেকে বেরিয়ে দ্রুত ঘুরে দাঁড়ানোর ব্যাপারে আশাবাদী মৌসুমের শুরুতে দায়িত্ব পাওয়া কুমান।

লা লিগায় রোববার বার্সেলোনার প্রতিপক্ষ পয়েন্ট তালিকার অবনমন অঞ্চলে থাকা লেভান্তে। কাম্প নউয়ে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ২টায়।

গত সপ্তাহে নবাগত কাদিসের বিপক্ষে ২-১ গোলে হেরে পয়েন্ট তালিকার নবম স্থানে নেমে যায় বার্সেলোনা। শীর্ষে থাকা আতলেতিকো মাদ্রিদের সঙ্গে পয়েন্টের ব্যবধান বেড়ে হয়েছে ১২।

কাদিসের মাঠে হারের পর গত মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে মেসি-গ্রিজমানরা ৩-০ ব্যবধানে হারে ইউভেন্তুসের বিপক্ষে। ২০০৭ সালের পর প্রথমবারের মতো গ্রুপ রানার্সআপ হয়ে শেষ ষোলোয় ওঠে কাতালান দলটি।

ম্যাচের আগের দিন শনিবার সংবাদ সম্মেলনে দলের সাদামাটা পারফরম্যান্স নিয়ে এবং খেলোয়াড়দের সঙ্গে সম্পর্ক নিয়েও প্রশ্নের মুখে পড়েন কুমান।

“আমি বেশ ভালোই আছি, যদিও দলের পারফরম্যান্সে আমি খুশি নই। তরুণ খেলোয়াড়দের নিয়ে আমরা ভালো কিছুর চেষ্টা করছি।”

“আমি স্বচ্ছন্দে আছি, তবে ফল নিয়ে আমি অবশ্যই উদ্বিগ্ন। আমরা খেলোয়াড়দের পারফরম্যান্সের উন্নতির চেষ্টা করছি।”

কাদিসের বিপক্ষে হারের পর খেলোয়াড়দের সমালোচনা করেছিলেন কুমান। তার কোচিংয়ে দলের অনেকেই সন্তুষ্ট নয়, এমন খবরও এসেছে গণমাধ্যমে। তবে এসব খবর ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন তিনি।

“আমি সবসময় খেলোয়াড়দের মতামত গুরুত্ব সহকারে দেখি। তবে আমরা এমন একটা ক্লাবে আছি, যেখানে কথা বলতে হবে স্পষ্টভাবে। সংবাদ সম্মেলনে কথা বলার আগে আমি খেলোয়াড়দের সঙ্গে কথা বলি। তারা যদি আমার সিদ্ধান্তে অসন্তুষ্ট হতো, তাহলে আগেই তারা আমাকে বলত। কিছু খবর বের হয়েছে যে তারা নাকি আমার ফরমেশনে খুশি নয়, এটা মিথ্যে।”

“আমার ওপর খেলোয়াড়দের আস্থা না থাকলে আমি কাজ করতে পারতাম না। তবে আমার কারও সাপোর্টের দরকার নেই। বড় দলে প্রত্যাশিত ফল না আসলে সবসময় দায়ী হয় একজনই, কোচ।”