‘বড় হৃদয়ের’ নেইমারে মুগ্ধ পিএসজি কোচ

নিজের নামের পাশে তখন দুই গোল। এমন সময়ে নেইমার নিজেই আদায় করে নিলেন পেনাল্টি। কিন্তু হ্যাটট্রিকের সুযোগ না নিয়ে স্পট কিক নিতে দিলেন চ্যাম্পিয়ন্স লিগে গোল খরায় থাকা কিলিয়ান এমবাপেকে। সতীর্থের প্রতি ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের এমন নিঃস্বার্থ ভালোবাসা দেখে পিএসজির কোচ টমাস টুখেল বলছেন, নেইমারের হৃদয় অনেক বড়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Dec 2020, 11:42 AM
Updated : 10 Dec 2020, 11:42 AM

চ্যাম্পিয়ন্স লিগে ‘এইচ’ গ্রুপের শেষ রাউন্ডে বুধবার ঘরের মাঠে ইস্তানবুল বাসাকসেহিরকে ৫-১ গোলে উড়িয়ে দেয় পিএসজি। এই জয়ে ফরাসি চ্যাম্পিয়নরা শেষ ষোলোয় পৌঁছায় গ্রুপ সেরা হয়ে।

গত বছরের ডিসেম্বর থেকে চ্যাম্পিয়ন্স লিগে জালের দেখা পাচ্ছিলেন না এমবাপে। প্রথমার্ধের শেষ দিকে পেনাল্টি পেয়ে তাকে খরা কাটানোর সুযোগ দেন নেইমার। ফরাসি ফরোয়ার্ড পরে গোল করেন আরও একটি। দ্বিতীয়ার্ধের শুরুতে নেইমারও পূরণ করেন হ্যাটট্রিক।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে নেইমারের মানসিকতার প্রশংসা করেন টুখেল।

“এটা দারুণ ব্যাপার। কারণ, যখন তার হ্যাটট্রিক হতে পারতো, তখন সে তাকে (এমবাপে) বল দিয়েছিল। চ্যাম্পিয়ন্স লিগে হ্যাটট্রিক করা নেইমারের জন্য সাধারণ বিষয় নয়। কিন্তু সে কিলিয়ানকে স্পট কিক নিতে দিয়েছিল, যেন সে গোল খরা কাটাতে পারে।”

“এটা প্রমাণ করে নেইমারের হৃদয় অনেক বড়। সে সব সময় তার সতীর্থদের কথা ভাবে। একজন স্ট্রাইকার বা কিলিয়ানের মতো কারও জন্য গোল করা কতটা গুরুত্বপূর্ণ, সে ভালো করেই জানে। সে ভালো কাজ করেছে।”

চ্যাম্পিয়ন্স লিগে এই নিয়ে নেইমার হ্যাটট্রিক করলেন তিনটি। প্রতিযোগিতায় তার চেয়ে বেশি হ্যাটট্রিক আছে কেবল লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর, দুজনেরই সমান আটটি করে। এছাড়া চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে আলাদা দুটি দলের (পিএসজি ও বার্সেলোনা) হয়ে অন্তত ২০টি করে গোল করলেন নেইমার।