জয়ে গ্রুপ পর্ব শেষ বায়ার্নের

শুরুর ছন্দহীনতা কাটিয়ে ঘুরে দাঁড়াল বায়ার্ন মিউনিখ। দ্বিতীয়ার্ধের দুই গোলে লোকোমোতিভ মস্কোকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব শেষ করল হান্স ফ্লিকের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2020, 09:59 PM
Updated : 9 Dec 2020, 10:20 PM

আলিয়াঞ্জ অ্যারেনায় বুধবার ‘এ’ গ্রুপের শেষ রাউন্ডে ২-০ ব্যবধানে জিতেছে শিরোপাধারীরা। নিকলাস সুলে দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান এরিক মাক্সিম চুপো-মোটিং। প্রথম পর্বে রাশিয়ান দলটির মাঠে ২-১ গোলে জিতেছিল বায়ার্ন।

একই সময়ে হওয়া গ্রুপের অন্য ম্যাচে সালসবুর্ককে তাদেরই মাঠে ২-০ গোলে হারিয়ে শেষ ষোলোয় উঠেছে আতলেতিকো মাদ্রিদ। বায়ার্নের নকআউট পর্ব, একই সঙ্গে গ্রুপের শীর্ষে থাকা নিশ্চিত হয়েছিল আগেই।

রবের্ত লেভানদোভস্কিকে ছাড়া খেলতে নামা বায়ার্ন শুরু থেকে বল দখলে এগিয়ে থাকলেও প্রথমার্ধে প্রতিপক্ষ গোলরক্ষকের সেভাবে পরীক্ষাই নিতে পারেনি। এই সময়ে গোলের উদ্দেশে তাদের ৯ শটের একটি ছিল কেবল লক্ষ্যে। সেটিও গোলরক্ষক বরাবর মারেন দগলাস কস্তা।

সব প্রতিযোগিতা মিলে টানা দুই ম্যাচে ড্র করে আসা বায়ার্ন দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে এগিয়ে যেতে পারতো। টমাস মুলারের বদলি নামা সের্গে জিনাব্রির কর্নারে কাছ থেকে হেড করেছিলেন সুলে; কিন্তু বাঁ দিকে হাত বাড়িয়ে ফেরান গোলরক্ষক। একটু পর জিনাব্রির জোরালো শট শুয়ে পড়ে পা দিয়ে ফেরান তিনি।

অবশেষে ৬৩তম মিনিটে জালের দেখা পায় বায়ার্ন। কস্তার কর্নারে হেডে দলকে এগিয়ে নেন জার্মান ডিফেন্ডার সুলে। এবার কোনো সুযোগই পাননি গোলরক্ষক।

৮০তম মিনিটে ব্যবধান বাড়িয়ে জয় অনেকটাই নিশ্চিত করেন চুপো-মোটিং। জিনাব্রির পাসে বল পেয়ে ছয় গজ বক্সের বাইরে থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন ক্যামেরুনের এই ফরোয়ার্ড।

ছয় ম্যাচে পাঁচ জয় ও এক ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব শেষ করল বায়ার্ন। দুই জয় ও তিন ড্রয়ে আতলেতিকোর ৯ পয়েন্ট। ৪ পয়েন্ট নিয়ে তিনে থাকা সালসবুর্ক খেলবে ইউরোপা লিগে। ৩ পয়েন্ট নিয়ে তলানিতে লোকোমোতিভ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক