বড্ড দেরি হয়ে গিয়েছিল, উপলব্ধি সুলশারের

লাইপজিগের বিপক্ষে হারের দায় নিজেদের কাঁধে নিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ উলে গুনার সুলশার। তার মতে, ম্যাচে ঘুরে দাঁড়ানোর চেষ্টা একটু বেশিই দেরিতে শুরু করেছিল দল। তিন গোলে পিছিয়ে পড়ার পর জেতা বেশ কঠিন বলে মনে করেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2020, 10:21 AM
Updated : 9 Dec 2020, 10:21 AM

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় জায়গা করে নিতে ম্যাচটিতে ড্র-ই যথেষ্ট ছিল ইউনাইটেডের। কিন্তু প্রতিপক্ষের মাঠে মঙ্গলবার রাতে ‘এইচ’ গ্রুপের ম্যাচে ৩-২ গোলে হেরে বসে তারা। টানা দুই ম্যাচ হেরে প্রতিযোগিতার গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় ইংলিশ ক্লাবটি।

ম্যাচের ৮০ মিনিট পর্যন্ত ৩-০ গোলে পিছিয়ে ছিল ইউনাইটেড। এরপর দুই মিনিটের মধ্যে দুই গোলে ম্যাচ জমিয়ে তোলে তারা। কিন্তু শেষ রক্ষা হয়নি। ম্যাচ শেষে হারের দায় তাই মাথা পেতে নেন দলটির কোচ।

“ঘুরে দাঁড়ানোর চেষ্টা আমরা অনেক বেশি দেরিতে শুরু করেছিলাম। এটা প্রিমিয়ার লিগের চেয়ে আলাদা। প্রতিপক্ষকে তিন গোলে এগিয়ে যেতে দিয়ে, ঘুরে দাঁড়ানোর প্রত্যাশা করা যায় না।”

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে আরেকটি গোল পেয়েই গিয়েছিল ইউনাইটেড। পগবার ক্রস ফেরাতে গিয়ে নর্দি মুকিয়েলে করতে বসেছিলেন আত্মঘাতী গোল। শেষ পর্যন্ত দ্বিতীয় প্রচেষ্টায় বল গ্লাভসবন্দি করে লাইপজিগের জয় নিশ্চিত করেন গোলরক্ষক।

সুলশার মনে করেন, ভাগ্যের একটু সহায়তা পেলে ভিন্ন হতে পারতো খেলার চিত্র। তবে হারের জন্য নিজেদেরই দায় দেখছেন ইউনাইটেড কোচ।

“অবশ্যই বলা যায় না যে, আমরা যথেষ্ট ভালো খেলেছি। আমরা সেরকম খেলিনি। আজ আমরা কাছাকাছি ছিলাম। কিন্তু আমরা জানতাম, ক্রসগুলো ও বক্সের ভেতরের বলগুলো আমাদের ডিফেন্ড করতেই হবে, কিন্তু সেগুলো আমরা ক্লিয়ার করতে পারিনি।”