রক্ষণের ভুলের সমালোচনায় বার্সা গোলরক্ষক

ইউভেন্তুসের বিপক্ষে দলের রক্ষণের ব্যর্থতায় ক্ষুব্ধ মার্ক-আন্ড্রে টের স্টেগেন। সেরি আর দলটির চ্যালেঞ্জ মোকাবেলায় তারা প্রস্তুত ছিলেন না বলে মনে করেন বার্সেলোনা গোলরক্ষক। ঘুরে দাঁড়াতে তাগিদ দিলেন রক্ষণের উন্নতির।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2020, 10:12 AM
Updated : 9 Dec 2020, 12:05 PM

কাম্প নউয়ে মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ‘জি’ গ্রুপের ম্যাচে ৩-০ গোলে হারে বার্সেলোনা। ২০১৬ সালের পর এই প্রথম গ্রুপ পর্বের ম্যাচে হারল কাতালুনিয়ার দলটি।

রক্ষণের ভুলে লা লিগায় কাদিসের বিপক্ষে হেরে আসার পর চ্যাম্পিয়ন্স লিগেও ইউভেন্তুসের বিপক্ষে নড়বড়ে রক্ষণের মাশুল দেওয়াটা মেনে নিতে পারছেন না টের স্টেগেন।

“দুটি বিষয় আছে। একটা হচ্ছে ব্যক্তিগত ভুল করা এবং অন্যটা হচ্ছে আমরা কীভাবে রক্ষণ সামলাচ্ছি। যখন আমরা ছোটখাটো ভুল করি, প্রতিপক্ষ সুযোগ নেয় এবং গোল করে; এটা খুবই কঠিন।”

“আমি মনে করি না, আমরা ইউভেন্তুস ম্যাচের জন্য প্রস্তুত ছিলাম। আমরা কিছু ভুল করলাম, যেগুলো করতে পারি না। যেকোনো পরিস্থিতিতে সুযোগ তৈরি এবং গোল করার সেই মান ইউভেন্তুসের আছে।”

ইউভেন্তুসের পেছনে থেকে গ্রুপ রানার্সআপ হয়ে নকআউট পর্বে উঠল বার্সেলোনা। সোমবারের ড্রয়ে নির্ধারিত হবে তাদের শেষ ষোলোর প্রতিপক্ষ। সামনের পথচলায় ভালো ফল পেতে দলের উন্নতির তাগিদ দিলেন টের স্টেগেন।

“আজ রাতে যে ম্যাচটা হারলাম, সেটা আমাদের হারা উচিত ছিল না। দ্বিতীয় হয়ে শেষ করলাম। কিন্তু আমরা শীর্ষে থেকে শেষ করতে চেয়েছিলাম।”

“চ্যাম্পিয়ন্স লিগে আপনি প্রথম বা দ্বিতীয়, যা হয়েই শেষ করেন না কেন, ড্রয়ে আপনি কোনো সহজ প্রতিপক্ষ পাবেন না। আমরা জানি, আমাদের অবশ্যই উন্নতি করতে হবে।”