মেসিকে প্রতিদ্বন্দ্বী ভাবেন না রোনালদো

এক দশকের বেশি সময় ধরে তাদের শ্রেষ্ঠত্ব নিয়ে কত না আলোচনা। কে সেরা, এ নিয়ে শেষ নেই তর্ক-বিতর্কের। দুই জনের হাতে ধরা দিয়েছে কত অর্জন, কত রেকর্ডের পালকে সমৃদ্ধ তাদের মুকুট। আরও একবার কাম্প নউয়ে দেখা গেল দুই জনের দ্বৈরথ, সেখানে জিতে ক্রিস্তিয়ানো রোনালদো জানালেন, লিওনেল মেসিকে তিনি প্রতিদ্বন্দ্বী হিসেবে দেখেন না।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2020, 09:52 AM
Updated : 9 Dec 2020, 12:05 PM

চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে বার্সেলোনাকে তাদেরই মাঠে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ সেরা হয়েছে ইউভেন্তুস। ইতালিয়ান চ্যাম্পিয়নদের জয়ে জোড়া গোল করেন রোনালদো, অন্য গোলটি ওয়েস্টন ম্যাককেনির।

প্রথম পর্বে হারের বদলা নেওয়ার সঙ্গে গ্রুপ শ্রেষ্ঠত্ব। ম্যাচ শেষে মুভিস্টারকে প্রতিক্রিয়া জানানোর সময় যেন খুশিতে ভাসছেন রোনালদো।

“এটা ছিল প্রায় অসম্ভব একটি অভিযান। শুরুটা ভালো করা গুরুত্বপূর্ণ ছিল। ২০ মিনিটের মধ্যে আমরা ২-০ গোলে এগিয়ে যাই। এরপর থেকে আমরা বিশ্বাস করতে শুরু করি যে, আমরা পারব।”

ঘরের মাঠে বার্সেলোনার বিপক্ষে ২-০ গোলে হারায় গ্রুপ সেরা হতে ৩-০ গোলের জয় প্রয়োজন ছিল ইউভেন্তুসের। রোনালদো মনে করেন, সেরি আয় উত্থান-পতনের মধ্যে দিয়ে যাওয়া দলটির জন্য এই জয় ভীষণ প্রয়োজন ছিল।

“এই জয় আত্মবিশ্বাস অনেক বাড়িয়ে দেবে। বড় দলের বিপক্ষে এমন একটা জয় আমাদের খুব প্রয়োজন ছিল।”

রিয়াল মাদ্রিদ ছেড়ে ইউভেন্তুসে যোগ দেওয়ার পর এই প্রথম সময়ের আরেক সেরা ফুটবলার মেসির মুখোমুখি হলেন রোনালদো। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তুরিনে হয়ে যাওয়া প্রথম পর্বে তিনি ছিলেন মাঠের বাইরে।

“১২-১৩ বছর ধরে আমরা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে থাকছি। আমি তাকে কখনও প্রতিদ্বন্দী হিসেবে দেখি না। এটা পুরোপুরিই সংবাদ মাধ্যমের তৈরি করা। আমরা সব মিলেমিশে এগিয়ে গেছি, মেসিকে জিজ্ঞেস করলে সেও একই কথা বলবে।”