মেসির সমস্যা মানসিক: মনে করেন পিরলো

চলতি মৌসুমে খুব একটা ছন্দে নেই লিওনেল মেসি। গত গ্রীষ্মকালীন দলবদলে ক্লাব ছাড়তে চাওয়ার প্রচেষ্টা বার্সেলোনা অধিনায়কের পারফরম্যান্সে প্রভাব ফেলছে বলে মনে করেন ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2020, 09:04 AM
Updated : 8 Dec 2020, 09:04 AM

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মঙ্গলবার কাম্প নউয়ে মুখোমুখি হবে বার্সেলোনা ও ইউভেন্তুস। গ্রুপ সেরা হওয়ার লড়াইটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ২টায়।

আগের দিন সোমবার ইউভেন্তুসের সংবাদ সম্মেলনে উঠে আসে সব প্রতিযোগিতা মিলে মৌসুমে ১৩ ম্যাচে সাত গোল করা মেসি প্রসঙ্গ। আর্জেন্টাইন তারকা জীবনের ‘বিশেষ এক সময়ে’র মধ্যে আছেন বলে ধারণা পিরলোর। 

“ক্যারিয়ারের নয়, জীবনের বিশেষ একটা সময়ের মধ্যে আছে মেসি, কারণ গত গ্রীষ্মের দলবদলে তার একটা ঝামেলা হয়েছিল। সে বার্সেলোনায় থাকবে, না-কি থাকবে না এই ব্যাপারে।”

“তবে মাঠে সে সবসময় নিজের মানের পরিচয় দেয়। ফুটবলের ইস্যুর চেয়ে একটা বড় বিষয়….সম্ভবত সে মানসিক সমস্যায় আছে। তবে আমি এর মধ্যে যেতে চাই না, যেহেতু আমাদের এখানে কিছুই করার নেই। মেসি একজন ফেনোমেনোন এবং সেটা সে দেখিয়েছে।”

চ্যাম্পিয়ন্স লিগে দারুণ ছন্দে এগিয়ে গেলেও লা লিগায় ধারাবাহিকতা দেখাতে পারছে না বার্সেলোনা। সবশেষ গত শনিবার নবাগত কাদিসের বিপক্ষে ২-১ গোলে হারের পর সমালোচনার মুখে পড়ে রোনাল্ড কুমানের দল। তবে পিরলো মনে করেন না তার প্রতিপক্ষ কাতালুনিয়ার দলটি সংকটের মধ্যে আছে।

প্রথম লেগে ইউভেন্তুসের মাঠ থেকে ২-০ গোলের জয় নিয়ে ফেরা বার্সেলোনা পাঁচ ম্যাচ থেকে পূর্ণ ১৫ পয়েন্ট নিয়ে আছে ‘জি’ গ্রুপের শীর্ষে। চার জয়ে ১২ পয়েন্ট সেরি আ চ্যাম্পিয়ন ইউভেন্তুসের।