মেসি-রোনালদো রোমাঞ্চকর দ্বৈরথের অপেক্ষায় কুমান

২০১৮ সালে ক্রিস্তিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়ে ইউভেন্তুসে যোগ দেওয়ার পর তাকে দেখা যায়নি সময়ের আরেক সেরা ফুটবলার লিওনেল মেসির বিপক্ষে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ এনে দিয়েছে সেই সুযোগ। গ্রুপ পর্বের সেরা হওয়ার লড়াইয়ে দুই তারকার রোমাঞ্চকর দ্বৈরথের অপেক্ষায় ফুটবলপ্রেমীদের মতো বার্সেলোনা কোচ রোনাল্ড কুমানও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Dec 2020, 03:41 PM
Updated : 7 Dec 2020, 03:41 PM

প্রতিযোগিতার ‘জি’ গ্রুপের ফিরতি পর্বে কাম্প নউয়ে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ২টায় মুখোমুখি হবে দুই দল। করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় প্রথম লেগে ছিলেন না রোনালদো।

ম্যাচের আগের দিন সোমবার সংবাদ সম্মেলনে অবধারিতভাবেই দুজনার দ্বৈরথ নিয়ে প্রশ্নের মুখে পড়েন কুমান। জবাবে বার্সেলোনা কোচ ছিলেন কৌশলী। সবার মতো তিনিও অপেক্ষা করছেন তাদের খেলা উপভোগের।

“এটা দারুণ যে তারা উভয়েই ১৫ বছর ধরে মান ধরে রেখেছে। আমার কাছে তারা দুজন বিশ্বের সেরা ফুটবলার। তাদের খেলার ধরন আলাদা কিন্তু উভয়েই গোল করা, হ্যাটট্রিক করা ও শিরোপা জেতায় পারদর্শী।”

“কে সেরা এটা বড় ব্যাপার নয়; কারণ দুজনেই নিজেদের প্রমাণ করেছে এবং অনেক কিছু জিতেছে, আগামীকাল তাদের খেলা উপভোগ করাটাই মুখ্য বিষয়।”

রোনালদোর মুখোমুখি হওয়ার বিষয়টি মেসিকে আরও উজ্জীবিত করে তুলবে কি-না এমন প্রশ্নে ডাচ কোচ বলেন, নির্দিষ্ট কোনো খেলোয়াড়কে গুরুত্ব না দিয়ে গ্রুপ সেরা হওয়ার দিকেই তাদের নজর।

“নির্দিষ্ট কোনো খেলোয়াড় আসাটা আমাদের কাছে বাড়তি অনুপ্রেরণার নয়। তবে দুটো বড় দল গ্রুপের প্রথম স্থানের জন্য লড়তে যাচ্ছে, গুরুত্বপূর্ণ বিষয় হলো শীর্ষস্থানটা নিশ্চিত করা।”

“ক্রিস্তিয়ানো এখনও বিশ্বসেরা ফুটবলারদের একজন। এই পর্যায়ে থাকতে সে প্রতিদিন পরিশ্রম করে, তাকে সম্মান জানাতেই হবে। আমাদের বলের দখল রাখার চেষ্টা করতে হবে যেন সে বিপদের কারণ হতে না পারে।”

প্রথম লেগে ইউভেন্তুসের মাঠ থেকে ২-০ গোলের জয় নিয়ে ফেরা বার্সেলোনা পাঁচ ম্যাচ থেকে পূর্ণ ১৫ পয়েন্ট নিয়ে আছে গ্রুপের শীর্ষে। চার জয়ে ১২ পয়েন্ট সেরি আ চ্যাম্পিয়ন ইউভেন্তুসের।

গ্রুপের অপর দুই দল দিনামো কিয়েভ ও ফেরেন্সভারোসের পয়েন্ট ১ করে।