অ্যানফিল্ডে লিভারপুলের বড় জয়

সংখ্যায় কম হলেও প্রায় নয় মাস পর দর্শক ফিরল অ্যানফিল্ডে। উপলক্ষটা দারুণভাবে রাঙাল লিভারপুল। গোল করলেন ও করালেন মোহামেদ সালাহ। দাপুটে পারফরম্যান্সে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সকে উড়িয়ে জয়ে ফিরল ইয়ুর্গেন ক্লপের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2020, 09:12 PM
Updated : 6 Dec 2020, 09:36 PM

ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে রোববার ৪-০ গোলে জিতেছে শিরোপাধারীরা। একটি করে গোল করেন সালাহ, জর্জিনিয়ো ভেইনালডাম ও জোয়েল মাতিপ। অন্যটি আত্মঘাতী।

গত রাউন্ডে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের মাঠে শেষ মুহূর্তে গোল খেয়ে ১-১ ড্র করেছিল লিভারপুল।

আগের দিন ওয়েস্ট হ্যাম ইউনাইটেড ও ম্যানচেস্টার ইউনাইটেড ম্যাচ দিয়ে দর্শক ফেরে প্রিমিয়ার লিগে। একইভাবে অ্যানফিল্ডেও দুই হাজার দর্শককে মাঠে ঢোকার অনুমতি দেওয়া হয়েছিল।

শুরু থেকে বল দখলে এগিয়ে থাকা লিভারপুল দ্বাদশ মিনিটে প্রথম ভালো সুযোগ পায়। তবে অ্যান্ড্রু রবার্টসনের ক্রসে হেড লক্ষ্যে রাখতে পারেননি সাদিও মানে।

অষ্টাদশ মিনিটে প্রিমিয়ার লিগে অভিষিক্ত গোলরক্ষক কুইভিন কেলেহারের দৃঢ়তায় বেঁচে যায় স্বাগতিকরা। উলভারহ্যাম্পটনের দানিয়েল পোদেন্সের শটে দূরের পোস্ট দিয়ে বল জালে জড়াতে যাচ্ছিল, লাফিয়ে এক হাতে কর্নারের বিনিময়ে ফেরান লিভারপুলের যুব দল থেকে উঠে আসা আইরিশ গোলরক্ষক।

প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে ২৪তম মিনিটে দলকে এগিয়ে নেন সালাহ। মাঝমাঠ থেকে জর্ডান হেন্ডারসনের উঁচু করে বাড়ানো বল ডি-বক্সে ক্লিয়ার করতে পারেননি সফরকারী ডিফেন্ডার কনর কোডি, বুক দিয়ে নামিয়ে উল্টো বল তুলে দেন সালাহর পায়ে। কাছ থেকে বাঁ পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন মিশরের ফরোয়ার্ড।

প্রথমার্ধের শেষ দিকে উলভারহ্যাম্পটনকে পেনাল্টি দিয়েছিলেন রেফারি। তবে ভিএআরে পাল্টায় সিদ্ধান্ত। এগিয়ে থেকেই বিরতিতে যায় লিভারপুল।

৫৮তম মিনিটে দারুণ এক গোলে ব্যবধান দ্বিগুণ করেন ভেইনালডাম। হেন্ডারসনের বাড়ানো বল ধরে ডি-বক্সের মাথা থেকে বুলেট গতির শটে ডান পাশের ওপরের কোণা দিয়ে ঠিকানা খুঁজে নেন ডাচ মিডফিল্ডার।

৬৭তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন মাতিপ। সালাহর চমৎকার ক্রসে খুব কাছ থেকে হেডে বল জালে পাঠান তিনি।

আর ৭৮তম মিনিটে নেলসন সেমেদোর আত্মঘাতী গোলে বড় জয় পায় লিভারপুল। দ্বিতীয়ার্ধে বদলি নামা ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের নিচু ক্রস ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে বল পাঠান এই মৌসুমে বার্সেলোনা থেকে উলভারহ্যাম্পটনে যোগ দেওয়া পর্তুগিজ ডিফেন্ডার।

১১ ম্যাচে সাত জয় ও তিন ড্রয়ে ২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিভারপুল। অন্য ম্যাচে আর্সেনালকে ২-০ গোলে হারানো টটেনহ্যাম হটস্পার সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে শীর্ষে আছে।

২২ পয়েন্ট নিয়ে তিন নম্বরে চেলসি। ১ পয়েন্ট কম নিয়ে চারে আছে লেস্টার সিটি। একটি করে ম্যাচ কম খেলে ১৯ ও ১৮ নিয়ে পরের দুটি স্থানে যথাক্রমে ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক