আর্সেনালকে হারিয়ে শীর্ষে টটেনহ্যাম

ইংলিশ প্রিমিয়ার লিগে আর্সেনালের বাজে সময় চলছেই। তাদের হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে ফিরেছে টটেনহ্যাম হটস্পার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2020, 06:24 PM
Updated : 6 Dec 2020, 06:38 PM

নিজেদের মাঠে রোববার ২-০ গোলে জিতেছে জোসে মরিনিয়োর দল। সন-হিয়ুং মিন দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান হ্যারি কেইন।

লিগে শেষ সাত ম্যাচের পাঁচটিতেই হারল আর্সেনাল। গত রাউন্ডে ঘরের মাঠে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের বিপক্ষে ২-১ গোলে হেরেছিল মিকেল আর্তেতার দল।

আর্সেনাল শুরু থেকে বল দখলে এগিয়ে থাকলেও তাদের আক্রমণে ছিল না তেমন ধার। প্রতি-আক্রমণে ত্রয়োদশ মিনিটে সনের চমৎকার এক গোলে এগিয়ে যায় টটেনহ্যাম।

নিজেদের অর্ধ থেকে কেইনের বাড়ানো বল ধরে বাঁ দিক দিয়ে এগিয়ে যান সন। ডিফেন্ডারদের প্রতিরোধের সুযোগ না দিয়ে ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে ওপরের কোণা দিয়ে ঠিকানা খুঁজে নেন দক্ষিণ কোরিয়ার এই ফরোয়ার্ড।

প্রথমার্ধের যোগ করা সময়ে আরেকটি প্রতি-আক্রমণে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। নিজেদের অর্ধ থেকে জিওভানি লো সেলসো বল নিয়ে এগিয়ে ডি-বক্সের বাইরে খুঁজে নেন সনকে। তার পাসে ছয় গজ বক্সের কোণা থেকে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন কেইন। বল ক্রসবারের নিচের দিকে লেগে জালে জড়ায়।

পেশাদার ক্যারিয়ারে জাতীয় দল ও ক্লাব মিলে এটা কেইনের ২৫০তম গোল।

প্রথমার্ধে সেভাবে সুযোগ তৈরি করতে পারেনি আর্সেনাল। এই সময়ে লক্ষ্যে একটি শটও নিতে পারেনি তারা। ৬৮তম মিনিটে প্রথম ভালো সুযোগটি পায় সফরকারীরা। তবে এক্তর বেইয়েরিনের ক্রসে আলেকসঁদ লাকাজেতের হেড ঝাঁপিয়ে ফেরান টটেনহ্যাম গোলরক্ষক উগো লরিস।

বাকি সময়ে আরও কয়েকবার আক্রমণে উঠলেও টটেনহ্যামের রক্ষণ ভাঙতে পারেনি আর্সেনাল।

১১ ম্যাচে সাত জয় ও তিন ড্রয়ে টটেনহ্যামের ২৪ পয়েন্ট। ২২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে নেমে গেছে চেলসি। ষষ্ঠ হারের স্বাদ পাওয়া আর্সেনাল ১৩ পয়েন্ট নিয়ে পঞ্চদশ স্থানে আছে।