৩ গোলের কথাও ভাবিনি: সেঞ্চুরির পর এমবাপে

মাইলফলকের সামনে দাঁড়িয়ে বাড়ছিল অপেক্ষা। তিন ম্যাচ পর অবশেষে মিলল জালের দেখা। পিএসজির হয়ে গোলের সেঞ্চুরি পূরণের পর কিলিয়ান এমবাপে শোনালেন অদ্ভূত এক কথা। দলটিতে যোগ দেওয়ার সময় নাকি তিন গোলের কথাও ভাবেননি তিনি!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2020, 01:49 PM
Updated : 6 Dec 2020, 01:49 PM

ফ্রেঞ্চ লিগ ওয়ানে মোঁপেলিয়ের বিপক্ষে শনিবার ৩-১ ব্যবধানে জয় পাওয়া ম্যাচে বদলি নেমে শেষ গোলটি করেন ফরাসি ফরোয়ার্ড এমবাপে। এর আগে কুলাঁ দেগবা পিএসজিকে এগিয়ে নেওয়ার পর সমতা টানেন স্টেফি। মোইজে কিনের গোলে সফরকারীরা আবার এগিয়ে যায়।

চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের শেষ ম্যাচে আগামী মঙ্গলবার পিএসজির প্রতিপক্ষ তুরস্কের দল ইস্তানবুল বাসাকসেহির। গুরুত্বপূর্ণ ম্যাচের আগে দলের তারকা খেলোয়াড় নেইমারকে বিশ্রাম দিয়েছিলেন পিএসজি কোচ। আক্রমণভাগের আরেক তারকা এমবাপেকে রাখেন বেঞ্চে। ম্যাচের ৭৮তম মিনিটে কিনের বদলি নেমে যোগ করা সময়ে মাইলফলকে পা রাখেন ২১ বছর বয়সী এমবাপে।

২০১৭ সালে পিএসজিতে যোগ দেওয়া এমবাপে ১৩৭তম ম্যাচে করলেন গোলের সেঞ্চুরি। ম্যাচ শেষে একটি ফরাসি টেলিভিশনকে এ নিয়ে নিজের অনুভুতি জানান বিশ্বকাপজয়ী ফরোয়ার্ড।

“কয়েক ম্যাচ ধরেই আমি গোলের অপেক্ষা করে আসছি, এটা তাই কিছুটা স্বস্তির। যখন এখানে এসেছিলাম, তখন এমনকি তিনটি গোলের কথাও ভাবিনি। সেখানে শতক ছিল অনেক দূরের লক্ষ্য।”

“যখন এখানে এসেছিলাম, তখন বলেছিলাম আমি আরও অনেক ভালো খেলোয়াড় হতে চাই এবং এক বছরে সেটা হতে পারব না। পিএসজিতে সাড়ে তিন বছর হয়ে গেল। অনেক অভিজ্ঞতা হয়েছে। তুলনামূলকভাবে ভালো মুহূর্ত কিছুটা কম পেয়েছি, কিন্তু ক্লাব সবসময় আমাকে সমর্থন দিয়েছে।”

প্যারিসের দলটির হয়ে সর্বোচ্চ গোলের তালিকায় সাবেক ফরাসি ফরোয়ার্ড দমিনিকের সঙ্গে যৌথভাবে চতুর্থ স্থানে আছেন এমবাপে। তার সামনে আছেন সাবেক পর্তুগিজ ফরোয়ার্ড পাওলেতা (১০৯), সুইডিশ ফরোয়ার্ড জ্লাতান ইব্রাহিমোভিচ (১৫৬) ও উরুগুয়ের ফরোয়ার্ড এদিনসন কাভানি (২০০)।