রিয়াল চ্যালেঞ্জ নিতে ভালোবাসে: জিদান

প্রতিপক্ষের আত্মঘাতী গোলে সেভিয়ার মাঠ থেকে স্বস্তির জয় নিয়ে ফেরা রিয়াল মাদ্রিদের সামনে অপেক্ষা করছে আরও কঠিন পরীক্ষা। দুদিন বাদে বাঁচামরার ম্যাচে চ্যাম্পিয়ন্স লিগে তারা মুখোমুখি হবে বরুশিয়া মনশেনগ্লাডবাখের। এরপর লা লিগায় প্রতিপক্ষ নগরপ্রতিদ্বন্দ্বী আতলেতিকো মাদ্রিদ। তবে সামনের পথচলা যত কঠিনই হোক, মোটেও আত্মবিশ্বাস হারাচ্ছেন না জিনেদিন জিদান। জানালেন, তার দল চ্যালেঞ্জ নিতে ভালোবাসে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2020, 10:26 AM
Updated : 6 Dec 2020, 10:26 AM

সেভিয়ার মাঠ রামোন সানচেস স্টেডিয়ামে শনিবার লা লিগায় ১-০ গোলে জিতে রিয়াল। দ্বিতীয়ার্ধে আত্মঘাতী গোলটি করেন সেভিয়া গোলরক্ষক ইয়াসিন বোনো। এ জয়ে ২০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে জিদানের দল।

প্রতিপক্ষের মাঠে দলের দ্বিতীয়ার্ধে খেলায় অবশ্য খুশি নন জিদান। তবে পুরো তিন পয়েন্ট নিয়ে ফেরার স্বস্তি আছে তার।

“আমরা গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট পেলাম, কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো দলের পারফরম্যান্স। শুরু থেকে শেষ মিনিট পর্যন্ত আমরা চমৎকার খেলেছি, যদিও দ্বিতীয়ার্ধে আমাদের কিছুটা ভুগতে হয়েছে। শীর্ষ পর্যায়ের একটি দল, যারা যেকোনো সময় প্রতিপক্ষকে বিপদে ফেলতে পারে, তাদের বিপক্ষে জয়টা আমাদেরই প্রাপ্য ছিল।”

আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগে মনশেনগ্লাডবাখের বিপক্ষে ম্যাচে রিয়ালের সামনে সুযোগ নকআউট পর্ব নিশ্চিত করার। আবার পা হড়কালেই ছিটকে যেতে হবে।

সাম্প্রতিক সময়ে উত্থান-পতনের মধ্য দিয়ে চলা দলটি চ্যালেঞ্জ নিতে ভালোবাসে বলেও জানালেন জিদান।

“গত কয়েকটা দিন ছিল খুবই কঠিন, কিন্তু এই দল চ্যালেঞ্জ নিতে ভালোবাসে। পরের ম্যাচগুলোর জন্য আজকের জয় খুবই গুরুত্বপূর্ণ।”

“আমরা জানি, ভালো না খেললে সমালোচনার শিকার হতে হবে, কিন্তু আমাদের ইতিবাচক থাকতে হবে এবং ধারাবাহিক পারফরম্যান্স করার চেষ্টা করতে হবে। লোকে কি বলল, সেটা নিয়ে চিন্তিত হওয়া যাবে না; কেননা আমরা সেসব (মানুষের ভাবনা) বদলাতে পারব না।”