কিন-এমবাপের গোলে জয়ে ফিরল পিএসজি

দুই ম্যাচ পর লিগ ওয়ানে জয়ের স্বাদ পেয়েছে পিএসজি। মোঁপেলিয়ের বিপক্ষে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়লেও শেষ পর্যন্ত প্রত্যাশিত জয় নিয়ে ফিরেছে টমাস টুখেলের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2020, 10:00 PM
Updated : 5 Dec 2020, 10:48 PM

প্রতিপক্ষের মাঠে শনিবার রাতে ৩-১ গোলে জিতেছে শিরোপাধারীরা। কুলাঁ দেগবা পিএসজিকে এগিয়ে নেওয়ার পর সমতা টানেন স্টেফি। মোইজে কিনের গোলে সফরকারীরা আবার এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ান কিলিয়ান এমবাপে।

গত রাউন্ডে ঘরের মাঠে বোর্দোর সঙ্গে ২-২ ড্রয়ের আগে মোনাকোর বিপক্ষে হেরেছিল পিএসজি।

চ্যাম্পিয়ন্স লিগে গত বুধবার ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ৩-১ গোলে জেতা ম্যাচের দলে আটটি পরিবর্তন আনেন পিএসজি কোচ। নেইমারকে দিয়েছিলেন বিশ্রাম, এমবাপেকে রাখেন বেঞ্চে। দলের সেরা দুই তারকাকে ছাড়া নেমে তাদের আক্রমণে ছিল না তেমন ধার।

৩৩তম মিনিটে দলকে এগিয়ে নেন দেগবা। আনহেল দি মারিয়ার বাড়ানো বলে ছুটে গিয়ে ছয় গজ বক্সের সামনে থেকে বাঁ পায়ের শটে ঠিকানা খুঁজে নেন এই ফরাসি ডিফেন্ডার।

সমতা ফেরাতে অবশ্য বেশি সময় লাগেনি স্বাগতিকদের। কাছ থেকে স্টেফির শট ব্লকড হওয়ার পর তার ফিরতি শটে বল গোলরক্ষক কেইলর নাভাসের হাতে লেগে গোললাইন পেরিয়ে যায়।

দ্বিতীয়ার্ধের শুরুতে ভালো জায়গায় বল পেয়ে বাইরে মেরে পিএসজিকে হতাশ করেন কিন। ৬৮তম মিনিটে দি মারিয়ার শট বাঁ দিকে ঝাঁপিয়ে ফেরান গোলরক্ষক।

৭৭তম মিনিটে দলকে এগিয়ে নেন কিন। রাফিনিয়ার পাসে বল পেয়ে ডি-বক্সে একজনকে কাটিয়ে ডান পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন এই ইতালিয়ান ফরোয়ার্ড।

পরের মিনিটে কিনের বদলি নামা এমবাপে যোগ করা সময়ে পান জালের দেখা। লেইভিন কুরজাওয়ার পাস থেকে ফাঁকা জালে বল পাঠান অরক্ষিত ফরাসি ফরোয়ার্ড।

১৩ ম্যাচে নয় জয় ও এক ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। ২৪ পয়েন্ট নিয়ে দুইয়ে দুই ম্যাচ কম খেলা মার্সেই। ১৩ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে ছয়ে আছে মোঁপেলিয়ে।