বাংলাদেশে ফিরছেন না ডে

কাতার থেকে শনিবার মধ্যরাতে দেশে ফিরবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। তবে দলের সঙ্গে ফিরছেন না প্রধান কোচ জেমি ডে। তিনি ইংল্যান্ডে যাবেন বলে জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2020, 12:46 PM
Updated : 5 Dec 2020, 12:46 PM

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপের ফিরতি লেগে শুক্রবার কাতারের মাঠে ৫-০ গোলে হারে বাংলাদেশ।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বাছাই স্থগিত থাকায় গত মার্চ থেকে ইংল্যান্ডে ছুটিতে ছিলেন ডে। কাতার ম্যাচ সামনে রেখে গত ২৯ অক্টোবর ঢাকায় ফিরে যোগ দেন আগে থেকে শুরু হওয়া ক্যাম্পে। বাছাইয়ের ম্যাচ শেষের পর আবারও ‘ছুটিতে’ যাচ্ছেন এই ইংলিশ কোচ।

গত নভেম্বরে নেপালের বিপক্ষে প্রীতি ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচের আগে করোনাভাইরাসে আক্রান্ত হন ডে। পরে সেরে উঠে যোগ দেন কাতারে যাওয়ার দলের সঙ্গে। কাতারে গিয়ে কোভিড-১৯ টেস্টের ফল নেগেটিভ আসায় ম্যাচে ডাগআউটে দাঁড়াতে পেরেছিলেন কোচ।

ডের মতো সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিসও কাতার থেকে ইংল্যান্ডে যাবেন। কবে নাগাদ তারা ঢাকায় ফিরবেন, তা পরে জানানো হবে বলে জানিয়েছে বাফুফে।

কাতার ম্যাচের জন্য গোলরক্ষক কোচ লেস ক্লিভেলির সঙ্গে চুক্তি করেছিল বাফুফে। চুক্তি শেষ হওয়ায় তিনিও ইংল্যান্ডে ফিরে যাচ্ছেন। বাছাইয়ের পরের ম্যাচের আগে ক্লিভেলির সঙ্গে নতুন চুক্তি করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছে দেশের ফুটবলের নিয়ন্তা সংস্থাটি।

এছাড়া ফিটনেস কোচ ইভান রাজলগ ও ফিজিও আন্দ্রে জুয়ান কার্লের চুক্তি শেষ হওয়ায় তারা দুজন নিজ দেশ অস্ট্রেলিয়ায় ফিরে যাচ্ছেন। পরে এ দুজনের সঙ্গেও নতুন চুক্তি করা হবে বলে জানিয়েছে বাফুফে।