কোণঠাসা রিয়াল আরও ভয়ঙ্কর: লোপেতেগি

পথহারা রিয়াল মাদ্রিদের বিপক্ষে মাঠে নামার আগে নিজের খেলোয়াড়দের বাড়তি সতর্ক থাকার পরামর্শ দিলেন সেভিয়া কোচ হুলেন লোপেতেগি। তার মতে, একের পর এক হোঁচটে কড়া সমালোচনার মুখে পড়া মাদ্রিদের দলটি এখন অন্য সময়ের চেয়ে বেশি বিপজ্জনক। অনেকটা ক্ষুধার্ত বাঘের মতো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2020, 09:49 AM
Updated : 5 Dec 2020, 09:49 AM

সব প্রতিযোগিতা মিলে গত পাঁচ ম্যাচের কেবল একটিতে জিতেছে রিয়াল। আর লা লিগায় শেষ তিন ম্যাচে জয়ের দেখা পায়নি বর্তমান চ্যাম্পিয়নরা, দুটি হার ও একটি ড্র। লিগে গত শনিবার আলাভেসের বিপক্ষে ঘরের মাঠে হারের তিন দিন পর চ্যাম্পিয়ন্স লিগে শাখতার দোনেৎস্কের মাঠে হেরেই মূলত তীব্র সমালোচনার মুখে পড়ে তারা।

টানা ব্যর্থতায় অনেকেই দলটিতে কোচ জিনেদিন জিদানের শেষ দেখতে শুরু করেছেন। আগামী দুই ম্যাচে তারা ঘুরে দাঁড়াতে না পারলে জিদান চাকরি হারাবেন বলে ধারণা অনেকের। সবদিক থেকে এমন কঠিন পরিস্থিতির মধ্যে শনিবার বাংলাদেশ সময় রাত সোয়া নয়টায় সেভিয়ার মাঠে খেলবে রিয়াল।

সমালোচনা পেছনে ফেলতে এবং জয়ের ধারায় ফিরতে রিয়াল আরও ভয়ঙ্কর হয়ে উঠবে বলে মনে করেন লোপেতেগি। আগের দিন সংবাদ সম্মেলনে সেটাই মনে করিয়ে দিলেন তিনি।

“দারুণ রোমাঞ্চ নিয়ে আমরা রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলতে যাচ্ছি। মূলবান তিনটি পয়েন্টের জন্য আমরা এমন এক দলের বিপক্ষে খেলতে যাচ্ছি, যাদের মান সম্পর্কে আমরা সবাই জানি। প্রতিটি ম্যাচকেই আমি সমান গুরুত্ব দেই। প্রতিপক্ষের বর্তমান অবস্থা সম্পর্কেও আমরা জানি এবং এই অবস্থায় তারা আরও বেশি বিপজ্জনক।”

“কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে আমাদের প্রস্তুত থাকতে হবে। রিয়াল মাদ্রিদ গ্রেট একটা দলের চেয়েও বেশি কিছু।”

২০১৮-১৯ মৌসুম শুরুর আগে রিয়ালের দায়িত্ব নেওয়ার কয়েক মাসের মাথায় ২০১৮ সালের অক্টোবরে দলের টানা বাজে ফলের দায়ে চাকরি হারান লোপেতেগি। আর এর কয়েক মাস পর দ্বিতীয় মেয়াদে সান্তিয়াগো বের্নাবেউয়ে ফেরেন জিদান।

সাবেক দলের বিপক্ষে মুখোমুখি হওয়ার আগে লোপেতেগি যে বেশ সতর্ক তা তার কথাতেই পরিষ্কার। শুধু তাই নয়, জিততেও বেশ মরিয়া তিনি। তাইতো, খেলোয়াড়দের সতেজ রাখতে গত সপ্তাহে চেলসির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচে নিয়মিত একাদশের অনেককে বিশ্রামে রেখেছিলেন তিনি।