ক্লাবের সমর্থন আছে আমার প্রতি: জিদান

লা লিগা কিংবা চ্যাম্পিয়ন্স লিগ, কোনো প্রতিযোগিতাতেই সময়টা ভালো যাচ্ছে না রিয়াল মাদ্রিদের। একের পর এক হোঁচটে কোণঠাসা হয়ে পড়েছে দল। আর টানা ব্যর্থতায় স্বাভাবিকভাবেই আঙুল উঠছে কোচ জিনেদিন জিদানের দিকে। তবে সাবেক ফরাসি এই ফুটবলারের দাবি, তার প্রতি এখনও পূর্ণ সমর্থন আছে ক্লাবের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2020, 05:16 PM
Updated : 4 Dec 2020, 05:16 PM

সব প্রতিযোগিতা মিলে গত পাঁচ ম্যাচের কেবল একটিতে জিতেছে লা লিগা চ্যাম্পিয়নরা। স্প্যানিশ গণমাধ্যমের খবর, চাকরি বাঁচাতে জিদানের সামনে রয়েছে মাত্র দুই ম্যাচ।

বাংলাদেশ সময় শনিবার রাত সোয়া নয়টায় লা লিগায় সেভিয়ার মুখোমুখি হবে রিয়াল। আগের দিনের সংবাদ সম্মেলনে জিদান জানান, ক্লাবের সবার আস্থা আছে তার ওপর।

“হ্যাঁ, আমার প্রতি ক্লাবের সম্পূর্ণ সমর্থন আছে। কোনো ম্যাচ হারলে নিশ্চিতভাবেই আমার ভালো লাগে না। তবে নিজেদের সামর্থ্য সম্পর্কে আমরা জানি। আমরা যথেষ্ট ভাগ্যবান যে, এই ক্লাবের জন্য লড়াই করতে এবং সামর্থ্যের সবকিছু উজাড় করে দিতে পারছি। দায়িত্বের শেষ দিন পর্যন্ত আমি তাই করব।”

কঠিন এই সময় সবাই মিলে পাড়ি দিয়ে কক্ষপথে ফেরার আশাবাদ শোনালেন জিদান।

“খেলোয়াড়রা খেলতে চায়, শিরোপার জন্য লড়াই চালিয়ে যেতে চায়…জানি, সবাই মিলে আমরা এই সময় পার করতে পারব। আর যখন চাওয়া অনুযায়ী সবকিছু ঠিক মতো হয় না, তাদেরই সবচেয়ে বেশি খারাপ লাগে। কঠিন এই সময়ে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে এবং লক্ষ্যে এগিয়ে যেতে হবে।”

লা লিগার পয়েন্ট টেবিলে চতুর্থ স্থানে আছে জিদানের দল। ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা রিয়াল সোসিয়েদাদের চেয়ে ৭ পয়েন্ট পিছিয়ে আছে এক ম্যাচ কম খেলা রিয়াল।

রিয়ালের খারাপ সময়ের শুরু মূলত চোটে অধিনায়ক সের্হিও রামোসের ছিটকে পড়ার পর থেকেই। পেশির সমস্যায় গত ছয় ম্যাচে খেলতে পারেননি এই ডিফেন্ডার।

দলে তার অনুপস্থিতি টের পাচ্ছে রিয়াল। তবে জিদান জানান, রামোসকে নিয়ে কোনো ধরনের ঝুঁকি নিতে চান না তিনি।

“সবার মতো, সের্হিওকে নিয়েও আমরা ঝুঁকি নিব না। সে যদি যথেষ্ট ফিট থাকে, তাহলে সে আমাদের সঙ্গে থাকবে…আমি তার আরও ক্ষতি হতে দিতে চাই না। দেখা যাক, আগামীকাল কি হয়। আশা করি, চোটে পড়া সব ছেলেদের খুব শিগগিরই পাব।”