‘মেসি আর পিএসজিকে নিয়ে নিশ্চয়ই কিছু জানে নেইমার’

মৌসুম শেষে লিওনেল মেসির পিএসজিতে যোগ দেওয়ার ভালো সম্ভাবনা দেখছেন রিভালদো। বার্সেলোনা তারকাকে নিয়ে নেইমারের সম্প্রতি করা মন্তব্যের জের ধরে এই সম্ভাবনার কথা বললেন বিশ্বকাপজয়ী এই ব্রাজিলিয়ান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2020, 02:51 PM
Updated : 4 Dec 2020, 02:51 PM

আগামী মৌসুমেই মেসির সঙ্গে মাঠ মাতাতে চান নেইমার। গত বুধবার চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ৩-১ ব্যবধানে জেতার পর এই ইচ্ছার কথা জানান পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। পিএসজি ও বন্ধু মেসি সম্পর্কে কিছু জেনেই কথাগুলো নেইমার বলেছে বলে ধারনা বার্সেলোনার সাবেক তারকা ফুটবলার রিভালদোর।

২০১৩ সালে বার্সেলোনায় যোগ দেওয়ার পর মেসির সঙ্গে দারুণ সখ্যতা গড়ে ওঠে নেইমারের। ২০১৭ সালে রেকর্ড ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে প্যারিসে পা রাখেন তিনি। এরপর বিভিন্ন সময়ে মেসির সঙ্গে আবারও খেলার ইচ্ছার কথা বলে এসেছেন এই ২৮ বছর বয়সী ফুটবলার।

তবে বিভিন্ন প্রেক্ষাপট বিবেচনায় নেইমারের সবশেষ করা মন্তব্যে ভিন্ন কিছু দেখছেন রিভালদো। বেটফেয়ারে নিজের কলামে শুক্রবার এ বিষয়ে নিজের মত তুলে ধরেন তিনি।

“নেইমার যখন আবারও মেসির সঙ্গে খেলতে চাওয়ার কথা বলেছে, তার মানে লিওর পিএসজিতে যোগ দেওয়ার সম্ভাবনা সম্পর্কে সে কিছু জানে। সত্যি বলতে, আবারও তাদের একসঙ্গে খেলতে দেখাটা হবে দারুণ, এমনকি এটা পিএসজিতে হলেও।”

“আমার মনে হয় না, নেইমার এটা স্রেফ বলার জন্যে বলবে…নিশ্চিতভাবেই সে মেসির সঙ্গে আলোচনা বা কথোপকথন সম্পর্কে পিএসজির কর্তাব্যক্তিদের কাছ থেকে কিছু জানে। মেসি আর নেইমার বন্ধু এবং তাদের মধ্যে প্রচুর যোগাযোগ হয়। তাই নেইমার জানে, মেসির চুক্তির সময় শেষ হতে চলেছে। আমার বিশ্বাস, এটা আগামী মৌসুমে লিওকে দলে ভেড়াতে পিএসজির ওপর চাপ তৈরি করছে।”

এক যুগে বার্সেলোনা প্রথম ট্রফিশূন্য মৌসুম কাটানোর পর গত দলবদলে কাম্প নউ ছাড়তে চেয়েছিলেন মেসি। কিন্তু অনিচ্ছা সত্ত্বেও চুক্তির আরও এক মৌসুম দলটিতে থাকছেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার। সবকিছু বিবেচনায়, মেসিকে দলে টানার পিএসজির এটাই সঠিক সময় বলে মনে করেন রিভালদো।

“মেসিকে দলে টানার চেষ্টা করার পিএসজির এটাই আদর্শ সময়। কারণ তাদেরকে বার্সেলোনার সঙ্গে আলোচনা করতে হবে না অথবা ট্রান্সফার ফি দিতে হবে না। তাছাড়া অনুঘটক হিসেবে তাদের দলে আছে নেইমার। আবারও যদি দুইজন এক হয় তাহলে তারা আরেকটি চ্যাম্পিয়ন্স লিগ জেতার জন্য লড়তে পারে।”

“ভবিষ্যতে কী হয় তার জন্য আমরা অপেক্ষা করব, তবে আমি এটাকে ভালো সম্ভাবনা হিসেবে দেখছি।”