‘মেসিকে বিক্রি করা উচিত ছিল বার্সার’

গ্রীষ্মের দলবদলে লিওনেল মেসির বার্সেলোনা ছাড়তে চাওয়া নিয়ে কম জলঘোলা হয়নি। ক্লাবের আর্থিক অবস্থা বিবেচনায় তখন আর্জেন্টাইন তারকাকে বিক্রি করে দেওয়া উচিত ছিল বলে মনে করেন বার্সেলোনার ভারপ্রাপ্ত সভাপতি কার্লেস তুসকেতস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2020, 03:48 PM
Updated : 3 Dec 2020, 03:48 PM

চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে রেকর্ড ব্যবধানে হারের পর গত অগাস্টে হঠাৎ করে বার্সেলোনা ছাড়ার কথা বলেছিলেন মেসি। চুক্তির একটি ধারা কার্যকর করে ফ্রি ট্রান্সফারে কাম্প নউ ছাড়তে চেয়েছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। তবে বার্সেলোনা অনড় ছিল মেসির রিলিজ ক্লজের ৭০ কোটি ইউরোর দাবি নিয়ে। শেষ পর্যন্ত অচলাবস্থার অবসান হয় নীরবতা ভেঙে মেসি বার্সেলোনাতে থেকে যাওয়ার ঘোষণা দেওয়ায়।

করোনাভাইরাস মহামারীর কারণে গত মৌসুমে অনেকটা সময় ফুটবল বন্ধ থাকায় বড় ধরনের আর্থিক ক্ষতি হয়েছিল ক্লাবগুলোর। কঠিন পরিস্থিতিতে ক্লাবের পাশে দাঁড়াতে কম বেতন নিতে রাজি হয়েছিল বার্সেলোনার খেলোয়াড়রা।

সম্প্রতি স্প্যানিশ রেডিও 'আরএসি-১'কে দেওয়া সাক্ষাৎকারে মেসির বিষয়ে নিজের ভাবনা জানান তুসকেতস।

“ক্লাবের আর্থিক অবস্থার কথা বলতে গেলে, গত গ্রীষ্মে আমি মেসিকে বিক্রি করে দিতাম। ক্লাবের জন্য সেটা লাভজনক হতো, বড় অঙ্কের অর্থ আসতো এবং তারা কিছুটা জমাতেও পারতো।”

কার্লেস তুসকেতস। ছবি: বার্সেলোনা

মেসির বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে আগামী জুনে। তখন ফ্রি ট্রান্সফারে ক্লাব ছাড়তে পারবেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা এই ফুটবলার।

মেসির সঙ্গে আবার জুটি বাঁধার ইচ্ছার কথা বুধবার জানিয়েছেন ২০১৭ সালে বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দেওয়া নেইমার। অনেক দিন ধরে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে কাম্প নউয়ে ফেরানোর চেষ্টা করছে বার্সেলোনা। ক্লাবের বর্তমান আর্থিক অবস্থায় কাজটা কঠিন বলে মনে করেন তুসকেতস।

"যদি সে (নেইমার) ফ্রি ট্রান্সফারে আসে, তাহলেই কেবল এটি সম্ভব...নয়তো কিছু খেলোয়াড় বিক্রি করে পাওয়া সব অর্থ তাকে দলে টানতেই চলে যাবে।”