সঠিক পথেই আছে ইউভেন্তুস: বোনুচ্চি

চ্যাম্পিয়ন্স লিগে ভালো অবস্থায় থাকলেও সেরি আয় মৌসুমের শুরু থেকে ধুঁকছে ইউভেন্তুস। এজন্য প্রস্তুতির যথেষ্ট সময় না পাওয়াকে দায় দিচ্ছেন লিওনার্দো বোনুচ্চি। আর কঠিন সময়ের বিবেচনায় তারা সঠিক পথে আছেন বলে মনে করছেন এই ইতালিয়ান ডিফেন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2020, 12:07 PM
Updated : 3 Dec 2020, 12:07 PM

চ্যাম্পিয়ন্স লিগে বুধবার রাতে ঘরের মাঠে দিনামো কিয়েভকে ৩-০ গোলে হারায় আগেই শেষ ষোলোর টিকেট নিশ্চিত করা ইউভেন্তুস। পাঁচ ম্যাচে এটি তাদের চতুর্থ জয়।

ঘরোয়া লিগের শেষ রাউন্ডে বেনেভেন্তোর মাঠে ১-১ ড্র করেছিল আন্দ্রেয়া পিরলোর দল। আসরে ৯ ম্যাচে পঞ্চমবার পয়েন্ট হারিয়েছে তারা। 

কিছু ম্যাচে পয়েন্ট হারানো উচিত হয়নি, মানছেন বোনুচ্চি। একই সঙ্গে বাস্তবতাও তুলে ধরলেন তিনি।

“নতুন মৌসুম শুরুর আগে যথেষ্ট বিশ্রাম দরকার। আবার বেঞ্চে ও স্কোয়াডে অনেক পরিবর্তন হলে যে ধরনের প্রাক-মৌসুম প্রস্তুতি দরকার, সেটাও পায়নি আমরা। সেই বিবেচনায় আমরা সঠিক পথেই আছি।”

“প্রতিপক্ষের প্রতি সম্মান রেখেই বলছি, বেনেভেন্তো ও ক্রোতোনের বিপক্ষে পয়েন্ট হারানো আমাদের উচিত হয়নি। তবে আমরা জানি, এটি দীর্ঘ পথ এবং আমাদের অনেক কিছুর মধ্য দিয়ে যেতে হবে।”

বোনুচ্চি উদাহরণ হিসেবে তুলে ধরলেন ইউরোপের অন্য বড় দলগুলির কথা।

“দলের প্রত্যেকের মাঝে উন্নতির আকাঙ্ক্ষা দেখছি। ইউরোপের অন্য বড় ক্লাবগুলির দিকে তাকালেও দেখা যায়, তারা সবাই সংগ্রাম করছে।”

চাম্পিয়ন্স লিগে গ্রুপ সেরা হওয়ার লড়াইয়ে শেষ রাউন্ডে বার্সেলোনার মাঠে খেলবে ইউভেন্তুস। প্রথম দেখায় নিজেদের মাঠে ২-০ গোলে হেরেছিল তারা। গ্রুপ সেরা হতে আসছে ম্যাচে অন্তত ৩-১ স্কোরলাইনে জিততে হবে তাদের। কাজটা কঠিন হলেও আশা ছাড়ছেন না বোনুচ্চি। 

"বার্সেলোনার বিপক্ষে তিন গোল করে শীর্ষস্থান অর্জন করা সহজ হবে না, তবে আমরা আমাদের সর্বোচ্চটা চেষ্টা করব।”

“আমাদের লক্ষ্য ছিল পরের রাউন্ডে যাওয়া এবং শীর্ষস্থানের জন্য বার্সেলোনার সঙ্গে শেষ পর্যন্ত লড়াইয়ে থাকা, আমরা যা করতে পেরেছি। এখন আমরা কাজটি শেষ করার চেষ্টা করব।”