পিকের জন্য কুমানের আশা

অস্ত্রোপচারের পথে না হেঁটে ভিন্ন পদ্ধতিতে চিকিৎসা চালিয়ে যাচ্ছেন হাঁটুর চোটে ভোগা জেরার্দ পিকে। চিকিৎসা পদ্ধতি নিয়ে তার ও চিকিৎসকদের সিদ্ধান্তের ওপর আস্থা আছে রোনাল্ড কুমানের। চলতি মৌসুমে তারকা খেলোয়াড়কে দলে পাওয়ার আশা করছেন বার্সেলোনা কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2020, 02:33 PM
Updated : 1 Dec 2020, 02:41 PM

লা লিগায় গত ২১ নভেম্বর আতলেতিকো মাদ্রিদের মাঠে ১-০ গোলে হারের ম্যাচে হাঁটুতে মারাত্মক আঘাত পেয়ে খুঁড়িয়ে মাঠ ছেড়েছিলেন পিকে। ক্লাবের পক্ষ থেকে তার ফেরার সম্ভাব্য সময় জানানো হয়নি। স্থানীয় গণমাধ্যমের খবর, ৩৩ বছর বয়সী এই ডিফেন্ডারের ফিরতে লেগে যেতে পারে তিন থেকে পাঁচ মাস।

চ্যাম্পিয়ন্স লিগে বুধবার বার্সেলোনার প্রতিপক্ষ স্বাগতিক ফেরেন্সভারোস। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে পিকের চিকিৎসা পদ্ধতি নিয়ে কথা বলেন কাতালান দলটির কোচ কুমান।

“অবশ্যই জেরার্দের সঙ্গে আমার কথা হয়। কারণ, প্রতিদিন সকালে সে ট্রেনিং গ্রাউন্ডে শক্তি বাড়ানোর অনুশীলন করতে আসে। আমি ডাক্তার নই, তার সিদ্ধান্তে আমার প্রভাব নেই। চিকিৎসা কেমন হবে সে সিদ্ধান্ত জেরার্দ ও চিকিৎসকদের।”

“আমাদের বিশ্বাস, তার সেরে ওঠার জন্য এটাই সেরা উপায়…আমার আশা, এই মৌসুমে সে কিছু ম্যাচ খেলবে।”

চোট সমস্যা বেশ জেঁকে বসেছে বার্সেলোনা শিবিরে। পিকে ছাড়াও সের্হি রবের্তো ও আনসু ফাতি ছিটকে গেছেন লম্বা সময়ের জন্য। চোট কাটিয়ে ফেরার খুব কাছে দুই ডিফেন্ডার সামুয়েল উমতিতি ও রোনালদ আরাহো।