মেসির সঙ্গে এবার বিশ্রামে টের স্টেগেন-কৌতিনিয়ো

দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বিশ্রাম দেওয়ার সুবর্ণ সুযোগ কাজে লাগাচ্ছেন রোনাল্ড কুমান। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো আগেই নিশ্চিত হয়ে যাওয়ায় টানা দ্বিতীয় ম্যাচে দলে রাখেননি লিওনেল মেসিকে। অধিনায়কের সঙ্গে বিশ্রাম পেয়েছেন প্রথম পছন্দের গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন ও মিডফিল্ডার ফিলিপে কৌতিনিয়ো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2020, 01:54 PM
Updated : 1 Dec 2020, 01:54 PM

প্রতিযোগিতায় ‘জি’ গ্রুপে বুধবার বাংলাদেশ সময় রাত ২টায় স্বাগতিক ফেরেন্সভারোসের মুখোমুখি হবে বার্সেলোনা। গত মঙ্গলবার দিনামো কিয়েভের মাঠে ৪-০ ব্যবধানে জয় পাওয়া ম্যাচে মেসি ও মিডফিল্ডার ফ্রেংকি ডি ইয়ংকে বিশ্রাম দিয়েছিলেন কাতালান দলটির কোচ।

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে খেলোয়াড়দের বিশ্রাম দেওয়ার যৌক্তিকতা তুলে ধরতে গিয়ে কুমান টানেন ঠাসা সূচির প্রসঙ্গ। বলেন নতুনদের সুযোগ দেওয়ার কথাও।

“খেলার সূচি দেখে আমার মনে হয়েছে বিশ্রাম দেওয়া যেতে পারে এবং বর্তমান পরিস্থিতিতে এই সুবিধা গ্রহণ করতেই হবে। আমরা ইতিমধ্যে পরের ধাপে উঠে গেছি। এরপর শনিবার লিগে (কাদিসের বিপক্ষে) খুব গুরুত্বপূর্ণ ম্যাচ। তারপর বিশ্রামের তেমন সুযোগ নেই।”

“অন্য খেলোয়াড়দেরও সুযোগ দিতে হবে এবং শনিবারের ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ। আমাদের জেতা দরকার। (সূচি অনুযায়ী) দুটি মুহূর্তই ছিল বিশ্রাম দেওয়ার এবং তা ছিল এই দুটি মুহূর্ত। এরপর আর বিশ্রামের সুযোগ নেই।”

সবশেষ ম্যাচে লিগে রোববার ওসাসুনার বিপক্ষে ৪-০ ব্যবধানে জয় পাওয়া ম্যাচে ডান পায়ে হালকা চোট পেয়েছিলেন ক্লেমোঁ লংলে। তবু ২০ সদস্যের দলে রাখা হয়েছে ফরাসি এই ডিফেন্ডারকে।

জেরার্দ পিকে, সের্হি রবের্তো ও আনসু ফাতি ছিটকে গেছেন লম্বা সময়ের জন্য। চোট কাটিয়ে ফেরার খুব কাছে দুই ডিফেন্ডার সামুয়েল উমতিতি ও রোনালদ আরাহো।

চার ম্যাচে শতভাগ জয়ে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে বার্সেলোনা। সমান ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে দুইয়ে থাকা ইউভেন্তুসও। দিনামো কিয়েভ ও ফেরেন্সভারোসের পয়েন্ট ১ করে।