স্কোরিং নিয়ে কাজ শুরু জীবনদের

বাছাইয়ের প্রথম লেগে কাতারের বিপক্ষে মেলেনি গোলের দেখা। ফিরতি লেগের ম্যাচটি প্রতিপক্ষের মাঠে হওয়ায় চ্যালেঞ্জ আরও বেশি। সে লক্ষ্যে গোলের সুযোগ কাজে লাগানো নিয়ে জীবন-সুফিলদের কাজ হয়েছে শুরু।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2020, 12:25 PM
Updated : 2 Dec 2020, 10:22 AM

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপের ম্যাচে আগামী শুক্রবার কাতারের মুখোমুখি হবে বাংলাদেশ। ‘ই’ গ্রুপে প্রথম লেগে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিশ্বকাপের আয়োজকদের কাছে ২-০ গোলে হেরেছিল দল।

নেপালের বিপক্ষে খেলা দুই প্রীতি ম্যাচের প্রথমটিতে গোলের দেখা পেয়েছিলেন দুই ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবন ও মাহবুবুর রহমান সুফিল। দ্বিতীয় ম্যাচে গোল পায়নি কেউ। কাতারে গিয়ে আর্মি দলের বিপক্ষে ৩-২ ব্যবধানে হেরে যাওয়া প্রথম প্রস্তুতি ম্যাচে জালের দেখা পেয়েছিলেন মোহাম্মদ ইব্রাহিম ও এসএম বাবলু।

নাবীব নেওয়াজ জীবন

বাছাইয়ে কাতারের বিপক্ষে গোলের সুযোগ পাওয়া কঠিন হবে। তবে প্রস্তুতির কমতি থাকছে না। হাঁটুর চোট কাটিয়ে দলের সঙ্গে যোগ দেওয়া জীবন জানালেন, স্কোরিং নিয়ে কাজ শুরু হয়েছে তাদের।

“এখানে আসার পর ব্যক্তিগতভাবে অনুশীলন করেছি এ কয়দিন। আজকে প্রথম দলের সঙ্গে অনুশীলন করলাম। ব্যক্তিগতভাবে অনেক ভালো লাগছে। হাতে এখনও কয়েক দিন সময় আছে, আশা করি ভালো করতে পারব। কোচ (স্টুয়ার্ট ওয়াটকিস) আজকে বেশি নজর দিয়েছে বল পজিশন, টিম শেপ এবং স্কোরিংয়ে।”

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে গত ১৯ নভেম্বর দলের সঙ্গে কাতারে যেতে পারেননি প্রধান কোচ জেমি ডে। তার অনুপস্থিতিতে দলের দেখভাল করছেন সহকারী কোচ ওয়াটকিস। ডে করোনাভাইরাস মুক্ত হওয়ায় দলের মধ্যে ভালো অনুভূতি কাজ করছে বলেও জানালেন জীবন।

“এক-দুদিনের মধ্যে কোচ আমাদের সঙ্গে যোগ দিবেন। এজন্য পুরো দল আনন্দিত। আমাদের মধ্যে ভালো একটা অনুভূতি কাজ করছে, কাতার ম্যাচে ভালো কিছু করব ইনশাল্লাহ।”