ঘর সামলানোয় বাড়তি মনোযোগ রিয়ালের

জিতলেই নকআউট পর্ব নিশ্চিত, হোঁচট খেলে নতুন করে জাগবে শঙ্কা-শাখতার দোনেৎস্কের বিপক্ষে ম্যাচের আগে তাই বাড়তি সতর্ক রিয়াল মাদ্রিদ। সেকারণেই আক্রমণে ওঠার সময় রক্ষণ যেন আলগা না হয়ে পড়ে, সতীর্থদের সেদিকে মনোযোগ রাখার তাগিদ দিলেন দলটির ডিফেন্ডার নাচো ফের্নান্দেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2020, 06:24 PM
Updated : 30 Nov 2020, 06:24 PM

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে মঙ্গলবার স্বাগতিক শাখতারের বিপক্ষে খেলবে রিয়াল। কিয়েভের অলিম্পিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১১টা ৫৫ মিনিটে শুরু হবে ম্যাচটি।

আসরের শুরুতে এই দলের বিপক্ষেই ঘরের মাঠে হারতে হয়েছিল ৩-২ গোলে। গতিময় ফুটবল খেলা দলটির বিপক্ষে পুনরায় মাঠে নামার আগে তাই একটু বেশিই সতর্ক রিয়াল। ম্যাচের আগের দিনের সংবাদ সম্মেলনে ফের্নান্দেসের কণ্ঠে ফুটে উঠল সেটাই।

“আক্রমণে ওঠার সময় আমাদের রক্ষণ মজবুত রাখায় বাড়তি নজর দিতে হবে। কারণ আমরা জানি, তারা উদ্যমী, গতিময় এবং প্রতিপক্ষকে বিপদে ফেলতে সিদ্ধহস্ত। স্কোরবোর্ডে এগিয়ে যাওয়ার চেষ্টা করতে হবে আমাদের। তবে তা করতে গিয়ে সবার আগে খেয়াল রাখতে হবে যেন রক্ষণ উন্মুক্ত না হয়ে পড়ে।”  

চলতি মৌসুমে জাল অক্ষত রাখতে ভুগছে রিয়াল। তাই কোনো ম্যাচ জয়ের জন্য আক্রমণের পাশাপাশি রক্ষণেও যে সমান গুরুত্ব দিতে হবে, সেটাই বারবার মনে করিয়ে দিলেন ফের্নান্দেস।

“যৌক্তিকভাবে, এর জন্য কোনো তথ্য-উপাত্তের দরকার নেই। প্রথমত, আমরা রক্ষণ জমাট রাখার চেষ্টা করব। এভাবেই ম্যাচ জেতা সম্ভব। প্রতিপক্ষ আমাদের নিয়ে অনেক অনেক পর্যালোচনা করে থাকে।”

‘বি’ গ্রুপে চার ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছ রিয়াল। ৩ পয়েন্ট কম নিয়ে তিন নম্বরে শাখতার।

শীর্ষে থাকা বরুশিয়া মনশেনগ্লাডবাখের পয়েন্ট ৮। সবার নিচে থাকা ইন্টার মিলানের পয়েন্ট ২।