‘স্ট্রেস থেকে আজারের চোট’

গোড়ালির গাঁটের চোট থেকে সেরে উঠে এবার মাংশপেশির চোট। রিয়াল মাদ্রিদ অধ্যায়ের শুরু থেকেই চোটের সঙ্গে লড়তে হচ্ছে বেলজিয়ান ফরোয়ার্ড এদেন আজারকে। সান্তিয়াগো বের্নাবেউয়ের দলে নিজের সেরাটা দেওয়ার চাপ থেকেই এই চোট বলে মনে করেন তার জাতীয় দলের ডাক্তার ক্রিস ফন ক্রমব্রুগ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2020, 03:38 PM
Updated : 30 Nov 2020, 03:38 PM

২৯ বছর বয়সী আজার নতুন করে ডান পায়ের পেশিতে চোট পান গত শনিবার, লিগে আলাভেসের বিপক্ষে ২-১ গোলে হারা ম্যাচের প্রথমার্ধে।

চোটের বিষয়টি নিশ্চিত করলেও এবার কতদিন তাকে মাঠের বাইরে থাকতে হবে, তা রিয়ালের পক্ষ থেকে জানানো হয়নি। তবে স্প্যানিশ পত্রিকা এএসের খবর, আজারের সেরে উঠতে কমপক্ষে তিন থেকে চার সপ্তাহ সময় লাগতে পারে। এসময় কমপক্ষে ছয় ম্যাচে তাকে পাবে না রিয়াল।

মৌসুম শুরুর আগে জাতীয় দলের সঙ্গে থাকার সময় পেশিতে চোট পেয়েছিলেন আজার। যে কারণে মৌসুমের শুরুতে তাকে পায়নি রিয়াল। কয়েক দফায় দলে ফিরেও বার বার ছিটকে গেছেন তিনি। সব প্রতিযোগিতা মিলে মৌসুমে রিয়ালের ১৪ ম্যাচের মাত্র ছয়টিতে দলে ছিলেন এই বেলজিয়ান তারকা।

বেলজিয়ামের পত্রিকা এইচএলএনকে সোমবার দেওয়া সাক্ষাৎকারে ফন ক্রমব্রুগ জানান, তার ধারণা মাঠে ফিরে নিজেকে প্রমাণ করার তাগিদ থেকেই নতুন চোট পেয়েছেন আজার।

“এদেন সবসময় তার সেরাটা দিতে চায়। আমার মনে হয়, সে তার সীমা অতিক্রম করেছে, এর প্রভাব তার শরীরের ওপর পড়েছে।”

“মাদ্রিদে প্রত্যাশা অনেক বেশি। বাইরে চাপের কাছে হার না মানার কথা বললেও এটা কেউ এড়াতে পারে না। এটা তার পেশিতে প্রভাব ফেলতে পারে।”

২০১৯ সালের গ্রীষ্মকালীন দলবদলে চেলসি থেকে রিয়ালে যোগ দেওয়ার পর এ নিয়ে সপ্তমবারের মতো চোটে পড়লেন আজার।