রিয়ালকে আবারও হারাতে আত্মবিশ্বাসী শাখতার

চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বের আশা বাঁচিয়ে রাখতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে জয়ের বিকল্প নেই শাখতার দেনেৎস্কের। প্রথম লেগে মাদ্রিদ থেকে জয় নিয়ে ফেরার অভিজ্ঞতা আত্মবিশ্বাস জোগাচ্ছে ইউক্রেনের দলটিকে। কোচ লুইস কাস্ত্রোও বললেন, রিয়ালকে আবারও হারানোর সামর্থ্য তার দলের আছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2020, 01:01 PM
Updated : 30 Nov 2020, 01:01 PM

কিয়েভের অলিম্পিক স্টেডিয়ামে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১১টা ৫৫ মিনিটে শুরু হবে গ্রুপ পর্বের ম্যাচটি।

গত বুধবার ইন্টার মিলানের মাঠ থেকে ২-০ গোলের জয় নিয়ে ফেরা রিয়াল চার ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে আছে তালিকার দুইয়ে। ৪ পয়েন্ট নিয়ে তিনে প্রথম লেগে রিয়ালের মাঠ থেকে ৩-২ গোলের জয় নিয়ে ফেরা শাখতার।

ইন্টারের বিপক্ষে ড্র ও রিয়ালের বিপক্ষে ওই জয় গ্রুপ পর্ব পার হওয়ার আশা উজ্জ্বল হয়েছিল শাখতারের। কিন্তু বরুশিয়া মনশেনগ্লাডবাখের বিপক্ষে দুই লেগেই হার তা করে তুলেছে কঠিন।

সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে বরুশিয়া মনশেনগ্লাডবাখ।

শাখতার কোচ অবশ্য এখনই আশা ছাড়ছেন না। রিয়াল ম্যাচকে সামনে রেখে মার্কাকে দেওয়া সাক্ষাৎকারে এমন প্রত্যয় জানালের কাস্ত্রো।

“গত বছর আমরা চ্যাম্পিয়ন্স লিগে কোনো অ্যাওয়ে ম্যাচে হারিনি। ম্যানচেস্টার সিটি ও দিনামো জাগরেবের মাঠে ড্র করেছিলাম, আতালান্তার মাঠে জিতেছিলাম। মাদ্রিদের বিপক্ষে জেতা ম্যাচের আগে থেকেই আমাদের সেই ছন্দ ছিল।”

“আমরা সত্যিই মনে করি, আবারও মাদ্রিদকে হারানোর মতো সামর্থ্য আমাদের আছে।”

কোভিড-১৯ মহামারীর প্রভাবে ঠাসা সূচির কারণে বড় দলগুলোর পারফরম্যান্স ওঠানামা করছে বলে মনে করেন পর্তুগিজ এই কোচ। সবশেষ ম্যাচে ঘরের মাঠে লিগে আলাভেসের বিপক্ষে ২-১ গোলে হেরেছে রিয়াল। তবে মুখোমুখি লড়াইয়ে প্রতিযোগিতার সফলতম দলটিকে সেরা ছন্দেই দেখতে চান কাস্ত্রো।

ম্যাচটি জিতলে অন্য কোনো হিসেব ছাড়াই শেষ ষোলো নিশ্চিত করবে রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন রিয়াল।