৪১ বছর পর আর্সেনালের মাঠে উলভারহ্যাম্পটনের জয়

ইংলিশ প্রিমিয়ার লিগে কঠিন সময়ের মধ্য দিয়ে যাওয়া আর্সেনাল ঘরের মাঠে আবারও হারের তেতো স্বাদ পেয়েছে। তাদের ঘর থেকে দারুণ এক জয় নিয়ে ফিরেছে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2020, 09:21 PM
Updated : 29 Nov 2020, 09:47 PM

এমিরেটস স্টেডিয়ামে রোববার ২-১ গোলে হারে মিকেল আর্তেতার দল। পেদ্রো নেতোর গোলে উলভারহ্যাম্পটন এগিয়ে যাওয়ার পর সমতা টানেন গাব্রিয়েল মাগালেস। সফরকারীদের জয়সূচক গোলটি করেন দানিয়েল পোদেন্স।

লিগে নিজেদের মাঠে এটি আর্সেনালের টানা তৃতীয় হার। হোম-অ্যাওয়ে মিলে টানা তিন ম্যাচে পয়েন্ট হারাল দলটি। গত সপ্তাহে লিডস ইউনাইটেডের মাঠে গোলশূন্য ড্রয়ের আগের রাউন্ডে ঘরের মাঠে অ্যাস্টন ভিলার বিপক্ষে ৩-০ ব্যবধানে হেরেছিল তারা।

ম্যাচের পঞ্চম মিনিটে ঘটে যায় অনাকাঙ্ক্ষিত এক ঘটনা। কর্নারে হেড করতে গিয়ে মাথায় মাথায় সংঘর্ষে প্রচণ্ড আঘাত পান আর্সেনালের দাভিদ লুইস ও উলভারহ্যাম্পটনের রাউল হিমেনেস। মাঠেই অনেকটা সময় ধরে চলে তাদের চিকিৎসা। লুইস মাথায় ব্যান্ডেজ নিয়ে খেলা চালিয়ে গেলেও স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় হিমেনেসকে। প্রায় ১০ মিনিট বন্ধ থাকার পর আবার শুরু হয় খেলা।

২৭তম মিনিটে নেতোর গোলে এগিয়ে যায় উলভারহ্যাম্পটন। বাইলাইন থেকে আদামা ত্রাওরের ক্রসে একজনের হেড ক্রসবারে লেগে ফেরার পর কাছ থেকে বল জালে পাঠান এই পর্তুগিজ ফরোয়ার্ড।

সমতায় ফিরতে বেশি সময় লাগেনি আর্সেনালের। তিন মিনিট পরই ডান দিক থেকে স্বদেশি উইলিয়ানের ক্রসে হেডে ঠিকানা খুঁজে নেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার মাগালেস।

৪২তম মিনিটে পোদেন্সের গোলে আবার এগিয়ে যায় উলভারহ্যাম্পটন। বিরতির পর অনেক চেষ্টা করেও হার এড়াতে পারেনি আর্সেনাল।

১৯৭৯ সালের পর আর্সেনালের মাঠে প্রথম জয়ের আনন্দে মাঠ ছাড়ে উলভারহ্যাম্পটন।

১০ ম্যাচে পাঁচ জয় ও দুই ড্রয়ে ১৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে উঠেছে দলটি। পঞ্চম হারের স্বাদ পাওয়া আর্সেনাল ১৩ পয়েন্ট নিয়ে ১৪তম স্থানে আছে।

চেলসির মাঠে গোলশূন্য ড্র করা টটেনহ্যাম হটস্পার ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে লিভারপুল। ১৯ পয়েন্ট নিয়ে তিনে আছে চেলসি।

সাউথ্যাম্পটনের মাঠে ৩-২ গোলে জেতা ম্যানচেস্টার ইউনাইটেড ৯ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে আছে অষ্টম স্থানে।