‘রোনালদোকে ছাড়া জেতা শিখতে হবে ইউভেন্তুসকে’

মৌসুমের শুরু থেকে নিজেদের খুঁজে ফেরা ইউভেন্তুস সেরি আয় পয়েন্ট হারিয়েছে আবারও, এ নিয়ে অবশ্য তেমন ‘চিন্তিত নন’ আন্দ্রেয়া পিরলো। তবে ক্রিস্তিয়ানো রোনালদোকে ছাড়া জয়ের পথ খোঁজার তাগিদ খুব করে অনুভব করছেন দলটির কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2020, 12:51 PM
Updated : 29 Nov 2020, 12:51 PM

কোভিড-১৯ থেকে সেরে ওঠার পর টানা খেলার মধ্যে থাকায় শনিবার বেনেভেন্তোর বিপক্ষে ম্যাচে রোনালদোকে বিশ্রাম দিয়েছিলেন পিরলো। প্রতিপক্ষের মাঠে আলভারো মোরাতোর গোলে এগিয়ে গিয়েও ম্যাচটি ১-১ ড্র করে গতবারের চ্যাম্পিয়নরা।

এবারের সেরি আয় এখন পর্যন্ত পাঁচ ম্যাচে আট গোল করেছেন ৩৫ বছর বয়সী রোনালদো। দলে তার গুরুত্ব তাই ভালোভাবেই জানা পিরলোর। তবে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে ইতালিয়ান কোচ তাগিদ দিলেন, রোনালদোকে ছাড়াই এই ধরনের ম্যাচ জয়ের।

“রোনালদো খুব গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। কেবল আমাদের জন্যে নয়, এর আগে রিয়াল মাদ্রিদেও সে গুরুত্বপূর্ণ ছিল।”

“এই ধরনের খেলোয়াড়রা গোল করতে পারে.ম্যাচ জেতাতে পারে। তবে তাকে নিয়ে হোক বা তাকে ছাড়া, এই ধরনের ম্যাচ আমাদের অবশ্যই জিততে হবে।”

লিগে প্রতিপক্ষের মাঠে সবশেষ ৯ ম্যাচে ইউভেন্তুসের জয় মাত্র একটি। চলতি মৌসুমে ৯ ম্যাচ এটি তাদের পঞ্চম ড্র। সঙ্গে চার জয়ে ১৭ পয়েন্ট নিয়ে তালিকার পাঁচে তারা। এক ম্যাচ কম খেলে তিন পয়েন্টে এগিয়ে শীর্ষে এসি মিলান।

এখনই অবশ্য এসব নিয়ে ভাবছেন না পিরলো। পরিকল্পনায় পরিবর্তন আনার তাগিদ অনুভব করছেন বিশ্বকাপজয়ী এই সাবেক তারকা মিডফিল্ডার।

“আমি চিন্তিত নই, তবে আমরা অনেক পয়েন্ট হারাচ্ছি এবং যে ম্যাচগুলো আসছে সেগুলো নিয়ে আমাদের ভাবা শুরু করতে হবে।”

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে আগামী বুধবার ইউক্রেনের দল দিনামো কিয়েভের মুখোমুখি হবে আগেই শেষ ষোলো নিশ্চিত করা ইউভেন্তুস।