মাহরেজের হ্যাটট্রিকে সিটির বড় জয়

চ্যাম্পিয়ন্স লিগে দুর্বার গতিতে ছুটে চলা ম্যানচেস্টার সিটি প্রিমিয়ার লিগে ধুঁকছিল শুরু থেকে। অবশেষে চেনা ছন্দে দেখা গেল তাদের। দারুণ এক হ্যাটট্রিক করলেন রিয়াদ মাহরেজ। জালের দেখা পেলেন ফেররান তরেস ও বাঁজামাঁ মঁদি। বার্নলিকে গোল বন্যায় ভাসিয়ে জয়ে ফিরল পেপ গুয়ার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2020, 04:59 PM
Updated : 28 Nov 2020, 05:34 PM

ইতিহাদ স্টেডিয়ামে শনিবার ৫-০ গোলে জিতেছে সিটি। সব প্রতিযোগিতা মিলে এই মাঠে বার্নলির বিপক্ষে টানা চার ম্যাচে একই স্কোরলাইনে জিতল দলটি।

লিগে দুই ম্যাচ পর জয়ের স্বাদ পেল সিটি। আগের ম্যাচে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে হারের আগে লিভারপুলের সঙ্গে ড্র করেছিল তারা।

ঘরের মাঠে ষষ্ঠ মিনিটেই দলকে এগিয়ে নেন মাহরেজ। কেভিন ডে ব্রুইনের পাসে ডি-বক্সে বল পেয়ে বাঁ পায়ের শটে ঠিকানা খুঁজে নেন আলজেরিয়ার এই মিডফিল্ডার।

২২তম মিনিটে নিজের দ্বিতীয় গোলে ব্যবধান বাড়ান মাহরেজ। ডান দিক থেকে কাইল ওয়াকারের বাড়ানো বল ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে একজনকে কাটিয়ে জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

লিগে ছয় ম্যাচ পর প্রতিপক্ষের জালে একাধিকবার বল পাঠাল গুয়ার্দিওলার দল।

বিরতির আগেই স্কোরলাইন ৩-০ করে প্রথম চার ম্যাচ জিতে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্ব নিশ্চিত করা সিটি। এই গোলেও অবদান রাখেন ডে ব্রুইনে। ডান দিক থেকে বেলজিয়ান মিডফিল্ডারের ক্রসে ছয় গজ বক্সের কোণা থেকে দারুণ ভলিতে বল জালে পাঠান ফরাসি ডিফেন্ডার মঁদি।

অধিকাংশ সময় বল দখলে রাখা সিটি প্রথমার্ধে গোলের উদ্দেশে শট নেয় ১০টি, এর ৪টি ছিল লক্ষ্যে। আর বার্নলি শট নিতে পারে কেবল একটি।

দ্বিতীয়ার্ধে ৬৬তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে দলকে বড় জয়ের পথে এগিয়ে নেন তরেস। এর তিন মিনিট পরই হ্যাটট্রিক পূরণ করেন মাহরেজ। বাঁ দিক থেকে ফিল ফোডেনের ক্রসে হেডে গোলটি করেন তিনি।

২০১৪ সালের মার্চে ফুলহ্যামের বিপক্ষে ইয়াইয়া তুরের পর দ্বিতীয় আফ্রিকান খেলোয়াড় হিসেবে সিটির হয়ে প্রিমিয়ার লিগে হ্যাটট্রিক করলেন মাহরেজ।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে ভাগ্যের ফেরে গোল পাননি ডে ব্রুইনে। তার শট ফেরে পোস্টে লেগে।

৯ ম্যাচে চার জয় ও তিন ড্রয়ে ১৫ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে উঠে এসেছে সিটি। ৫ পয়েন্ট নিয়ে ১৭তম স্থানে আছে বার্নলি।

দিনের আরেক ম্যাচে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের সঙ্গে ১-১ ড্র করা লিভারপুল ১০ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। এক ম্যাচ কম খেলে ২০ পয়েন্ট নিয়ে দুইয়ে টটেনহ্যাম।