ইন্টারকে আবার হারিয়ে দুইয়ে রিয়াল

চ্যাম্পিয়ন্স লিগে ঠিক ছন্দ খুঁজে পাচ্ছিল না রিয়াল মাদ্রিদ। প্রথম দুই ম্যাচ পর আগের রাউন্ডে জয়ের দেখা পেলেও তাদের পারফরম্যান্স ছিল না মান অনুযায়ী। ইন্টার মিলানকে আবারও হারিয়ে স্বরূপে ফেরার আভাস দিল টুর্নামেন্টের রেকর্ড চ্যাম্পিয়নরা। সেই সঙ্গে নকআউট পর্বে ওঠার আশাও জোরালো করল জিনেদিন জিদানের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2020, 09:52 PM
Updated : 25 Nov 2020, 10:26 PM

সান সিরোয় বুধবার রাতে ‘বি’ গ্রুপের ম্যাচে আধিপত্য ধরে রেখে ২-০ গোলে জিতেছে রিয়াল। শুরুতে এদের আজার দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন রদ্রিগো।

বল দখলের পাশাপাশি আক্রমণে ম্যাচের প্রথম মিনিট থেকে আধিপত্য করা রিয়াল এগিয়ে যায় সপ্তম মিনিটে। ইন্টারের ডি-বক্সে নাচো ফের্নান্দেসকে নিকোলো বারেল্লা ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। অধিনায়ক সের্হিও রামোসের অনুপস্থিতিতে নিরাশ করেননি আজার, স্পট কিকে জালে বল পাঠান বেলজিয়ান ফরোয়ার্ড।

ছয় মিনিট পর ব্যবধান দ্বিগুণ হতে পারতো; কিন্তু দুর্ভাগ্য বাধ সাধে। লুকাস ভাসকেসের দূর থেকে নেওয়া জোরালো শট একজনের পা ছুঁয়ে পোস্টে বাধা পায়। ২৮তম মিনিটে ডান দিক দিয়ে ডি-বক্সে ঢুকে গোলরক্ষক বরাবর জোরালো শট নেন আজার।

হাইভোল্টেজ ম্যাচের নাটকীয়তা ৩৩তম মিনিটে চরমে ওঠে। রিয়ালের ডি-বক্সে প্রতিপক্ষের চ্যালেঞ্জে ভিদাল পড়ে গেলে পেনাল্টির জোরালো আবেদন ওঠে। রেফারির সাড়া না পেয়ে ক্ষিপ্ত হয়ে ওঠেন চিলির এই মিডফিল্ডার; তর্ক করে দেখেন হলুদ কার্ড। তাতে যেন মেজাজ পুরোপুরি হারিয়ে বসেন তিনি। রেফারিও বিলম্ব করেননি, দ্বিতীয়বার হলুদ কার্ড দেখিয়ে বাইরের পথ দেখিয়ে দেন।

দ্বিতীয়ার্ধের শুরুতে পাল্টা আক্রমণের চেষ্টা করে ইন্টার, তবে একজন কম নিয়ে সুবিধা করতে পারেনি তারা। উল্টো ৫৯তম মিনিটে আরেকটি গোল হজম করে আরও ব্যাকফুটে চলে যায় স্বাগতিকরা। ডান দিকের বাইলাইন থেকে ভাসকেসের ছয় গজ বক্সের মুখে বাড়ানো ক্রসে জোরালো ভলিতে ব্যবধান দ্বিগুণ করেন আগের মিনিটেই মারিয়ানো দিয়াসের বদলি নামা রদ্রিগো।

এরপর খেলার গতি কিছুটা কমে যায়। কেউই পারছিল না প্রতিপক্ষের গোলরক্ষকের পরীক্ষা নিতে। এরই মাঝে ৮২তম মিনিটে লক্ষ্যে প্রথম শট নেয় ইন্টার। বদলি নামা ইভান পেরিসিচের কোনাকুনি শটটি ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন থিবো কোর্তোয়া।

বাকি সময়ে আর কেউ পারেনি কোনো সুযোগ তৈরি করতে। ইন্টারের বিপক্ষে সান সিরোয় প্রথম জয়ের আনন্দে মাঠ ছাড়ে রিয়াল।

গ্রুপের আরেক মাচে শাখতার দোনেৎস্ককে ৪-০ গোলে উড়িয়ে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান মজবুত করেছে বরুশিয়া মনশেনগ্লাডবাখ।

৭ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল। ইউক্রেনের দল শাখতারের পয়েন্ট ৪। ২ পয়েন্ট নিয়ে তলানিতে ইন্টার।