জেমির অনুপস্থিতি নেতিবাচক প্রভাব ফেলবে: সালাউদ্দিন

সর্বশেষ কোভিড-১৯ পরীক্ষাতেও প্রধান কোচ জেমি ডের রিপোর্ট পজিটিভ আসায় তাকে কাতারের বিপক্ষে পাওয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। শেষ পর্যন্ত এই শঙ্কা সত্যি হলে কাতারে দল ভুগতে পারে বলে মনে করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2020, 05:21 PM
Updated : 25 Nov 2020, 05:21 PM

আগামী ৪ ডিসেম্বর কাতারের মাঠে ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপের ম্যাচ খেলবে বাংলাদেশ। বাছাইয়ের প্রথম লেগের ম্যাচে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে কাতারের বিপক্ষে ২-০ গোলে হেরেছিল দল।

দেশে থাকতে নেপালের বিপক্ষে দ্বিতীয় প্রীতি ম্যাচের আগে ডের কোভিড-১৯ পরীক্ষার ফল পজিটিভ আসে। এরপর দুই দফা পরীক্ষার ফলও পজিটিভ আসে তার। ফলে কাতারের বিপক্ষে ম্যাচে দলের ডাগআউটে কোচের না থাকার সম্ভাবনা জেগেছে প্রবলভাবে।

ডাগআউটে ডের উপস্থিতিতে প্রথম প্রীতি ম্যাচে নেপালকে ২-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। কোচের অনুপস্থিতিতে দ্বিতীয় ম্যাচে গোলশূন্য ড্র করে দল। সালাউদ্দিনের মনে হচ্ছে কাতার ম্যাচে ডে’ কে না পাওয়া গেলে তা দলের উপর নেতিবাচক প্রভাব ফেলবে।

“নেপালের বিপক্ষে দ্বিতীয় প্রীতি ম্যাচের আগেই জেমি পজিটিভ। নেপালের বিপক্ষে ম্যাচে প্রভাব পড়বে না… এটা খেলোয়াড়রা বলেছে। তারা এক দৃষ্টিকোণ থেকে সঠিক। তবে কাতারের বিপক্ষে ম্যাচে প্রভাব পড়বে জেমি না থাকলে। অনেক প্রভাব পড়বে। এটা আমার ব্যক্তিগত মতামত। আমি মনে করি, প্রভাবটা নেগেটিভই হবে।”

“নেপালের বিপক্ষে যে স্টাইলে খেলা, কাতারের বিপক্ষে ভিন্ন কৌশলের খেলা। সহকারী কোচ (স্টুয়ার্ট ওয়াটকিস) সেই পরিকল্পনাতে খেলাতে পারবে কিনা, তা নিয়ে সন্দেহ আছে। জেমির অভাবটা টিম অনুভব করবেই।”