কাতারে প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের হার

বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের আগে নিজেদের ঝালিয়ে নিতে খেলা প্রথম প্রস্তুতি ম্যাচে হেরেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। দুই অর্ধে ভিন্ন দল খেলিয়েছেন প্রধান কোচ জেমি ডের অনুপস্থিতিতে দায়িত্ব পালন করা সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2020, 05:19 PM
Updated : 25 Nov 2020, 05:19 PM

কাতারের দোহার আল আজিজিয়াহ বুটিক মাঠে বুধবার প্রথম প্রস্তুতি ম্যাচে আর্মি ফুটবল দলের কাছে ৩-২ গোলে হারে বাংলাদেশ।

শুরুটা অবশ্য ভালো হয়েছিল বাংলাদেশের। অষ্টম মিনিটে প্রতিপক্ষের ভুল পাস থেকে বল নিয়ন্ত্রনে নিয়ে গোল করে দলকে এগিয়ে নেন মোহাম্মদ ইব্রাহিম। ২৯তম মিনিটে তপু বর্মনের ভুল পাস থেকে বল পেয়ে সমতা ফেরান ইউসুফ আলি।

দ্বিতীয়ার্ধের শুরুতে পাঁচ মিনিটের মধ্যে দুই গোল করে আর্মি ফুটবল দলকে ম্যাচের নিয়ন্ত্রণ এনে দেন জসতেক ওয়াদভি। ৮৫তম মিনিটে এম এস বাবলু ব্যবধান কমালেও হার এড়াতে পারেনি বাংলাদেশ।

দুই অর্ধে দলের সবাই খেলার সুযোগ পাওয়ার কথা জানিয়ে ফরোয়ার্ড তৌহিদুল ইসলাম সবুজ প্রতিশ্রুতি দিয়েছেন পরের প্রস্তুতি ম্যাচ জয়ের।

“আজকে আমরা একটা প্রস্তুতি ম্যাচ খেললাম। আগামী ৪ ডিসেম্বর কাতারের বিপক্ষে ম্যাচ আছে। প্রথম অর্ধে আমাদের একটা একাদশ খেলেছে। দ্বিতীয় অর্ধে অন্য একাদশ খেলেছে। সবাই খেলার সুযোগ পেয়েছে এবং কোচও সবাইকে দেখার সুযোগ পেয়েছেন… কার কি অবস্থা।”

“আমরা অনেক চেষ্টা করেছি কিন্তু দূর্ভাগ্যজনকভাবে হেরে গেছি। সব খেলোয়াড় শতভাগ দিয়ে চেষ্টা করেছে। পরের ম্যাচে আমরা জয়ের চেষ্টা করব।”

আগামী শনিবার দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে লুসাইল স্পোর্টস ক্লাবের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

আগামী ৪ ডিসেম্বর কাতারের মাঠে ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপের ম্যাচ খেলবে বাংলাদেশ। বাছাইয়ের প্রথম লেগের ম্যাচে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে কাতারের বিপক্ষে ২-০ গোলে হেরেছিল দল।