আগুয়েরোকে নিয়ে সতর্ক গুয়ার্দিওলা

দলে সের্হিও আগুয়েরোর অভাব বেশ টের পাচ্ছে ম্যানচেস্টার সিটি। তবে চোট কাটিয়ে মাঠে ফেরার লড়াইয়ে থাকা আর্জেন্টাইন স্ট্রাইকারকে নিয়ে কোনোরকম ঝুঁকি নিতে চান না দলটির কোচ পেপ গুয়ার্দিওলা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2020, 11:22 AM
Updated : 23 Nov 2020, 11:38 AM

গত মাসে ওয়েস্ট হ্যামের বিপক্ষে প্রিমিয়ার লিগে ১-১ ড্র ম্যাচে হ্যামস্ট্রিং চোটে পড়েন আগুয়েরো। হাঁটুর অস্ত্রোপচার থেকে সেরে উঠে মৌসুমে প্রথম ম্যাচ খেলার এক সপ্তাহ পর ফের ছিটকে পড়েন দলটির রেকর্ড গোলদাতা।

গত শনিবার লিগে টটেনহ্যামের বিপক্ষে ম্যাচে আগুয়েরো বেঞ্চে থাকলেও তাকে মাঠে নামাননি কোচ। প্রতিপক্ষের মাঠে ম্যাচটি ২-০ গোলে হেরে পয়েন্ট তালিকার ১৩ নম্বরে নেমে গেছে সিটি।

এবারের লিগে এখন পর্যন্ত আট ম্যাচে মাত্র ১০ গোল করেছে সিটি; গত মৌসুমের এই সময়ের চেয়ে যা ১৭ গোল কম। সবশেষ ছয় লিগ ম্যাচের কোনোটিতেই একের অধিক গোল করতে পারেনি তারা।

এতেই ফুটে উঠেছে দলটির আক্রমণভাগের দুর্বলতা, আগুয়েরোর অভাব। তবে তার মাঠে ফেরা নিয়ে এবার তাড়াহুড়ো করতে চায় না সিটি, বললেন গুয়ার্দিওলা।

“বলব না যে সের্হিওকে আমাদের দরকার নেই…দরকার আছে। তবে ৩২ বছর বয়সে সের্হিও মারাত্মক চোট নিয়ে পাঁচ মাস বাইরে ছিল। মাঠে ফেরার ৫০-৫৫ মিনিট পর আবারও চোটে পড়ে।”

“আমি তাকে পুরোপুরি সুস্থ অবস্থায় পেতে চাই, কারণ আমি জানি প্রিমিয়ার লিগে সে কী করেছে…সে আমাদের জন্য গুরুত্বপূর্ণ। তবে আমাদের সতর্ক হতে হবে এবং নিশ্চিত করতে হবে যেন মাঠে ফেরার পর সে আবার চোটে না পড়ে।”

মাঠে ফিরে এবার যেন আগুয়েরো নিয়মিত হতে পারেন, সেজন্যই এই সতর্কতা বলে জানালেন বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখের সাবেক এই কোচ।

“আগুয়েরোকে মাঠে ফেরানোর সঠিক সময়ের জন্য আমাদের অপেক্ষা করতে হবে। আশা করি, ফেরার পর এবার সে নিয়মিত খেলা চালিয়ে যেতে পারবে।”

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে আগামী বুধবার সিটির প্রতিপক্ষ গ্রিসের দল অলিম্পিয়াকোস।