বাদল রায়ের বিদায়ে শোকাহত জাতীয় দল

খেলোয়াড়ী জীবন শেষেও জড়িয়ে ছিলেন ফুটবলে। খেলোয়াড়দের ছিলেন আপনজন। কঠিন সময়ে পাশে থেকেছেন, আগলে রেখেছেন ফুটবলারদের। তার মৃত্যু বড় একটা ধাক্কা হয়ে এসেছে জাতীয় দলের জন্য। বাদল রায়ের মৃত্যুতে শোকাহত মামনুল ইসলাম, জামাল ভূইয়ারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2020, 11:10 AM
Updated : 23 Nov 2020, 11:10 AM

লিভার ক্যান্সারে গত রোববার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বাদল। গত কিছু দিন ধরেই নানা রোগে ভুগছিলেন জাতীয় দলের এই সাবেক ফুটবলার।

কাতারের বিপক্ষে খেলার জন্য জাতীয় দল এখন দোহায়। সেখানেই দুঃসংবাদটা শোনেন তারা। তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে সোমবার অনুশীলন শুরুর আগে এক মিনিট নীরবতা পালন করেন দলের সবাই। দলের প্রতিনিধি হয়ে এক ভিডিও বার্তায় মামুনুল জানান, তাদের হৃদয়ের কতটা কাছে ছিলেন বাদল। 

“কাল এই খবর শোনার পর থেকে আমাদের সব খেলোয়াড় শোকাহত। আমরা এমন একজনকে হারিয়েছি যিনি আমাদের বড় ভাইয়ের মতো, আমাদের অভিভাবক। আমরা সবাই শোকাহত। আমরা দেশের বাইরে এসেছি, এখানে তাকে আমরা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি।”

“জাতীয় দলের ম্যানেজমেন্টে দীর্ঘ দিন ছিলেন, দাদার আদরের ছিলাম। খেলোয়াড়দের অনেক সহায়তা করত দাদা। কীভাবে চলতে হবে, এ নিয়ে আমাদের অনেক বোঝাতেন। তিনি ছিলেন আমাদের অভিভাবক। দাদা একজন কিংবদন্তি ফুটবলার, আমরা একজন কিংবদন্তিকে হারিয়েছি। আমরা বাংলাদেশ ফুটবলের একজন অভিভাবককে হারিয়েছি। আমাদের সবার চাওয়া, ওপারে ভালো থাকুক দাদা।”

আগামী ৪ ডিসেম্বর ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ সালের এশিয়ান কাপের বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপের ম্যাচে কাতারের মুখোমুখি হবে বাংলাদেশ। প্রথম লেগে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দলটির বিপক্ষে ২-০ গোলে হেরেছিল তারা।