আতলেতিকোর বিপক্ষে বার্সার হার

জমজমাট লড়াইয়ে ব্যবধান গড়ে দিল মার্ক-আন্ড্রে টের স্টেগেনের একটি ভুল। সেটি কাজে লাগিয়ে লা লিগায় এক দশকের বেশি সময় পর বার্সেলোনার বিপক্ষে প্রথম জয় তুলে নিল আতলেতিকো মাদ্রিদ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2020, 09:57 PM
Updated : 21 Nov 2020, 10:22 PM

ওয়ান্দা মেত্রোপলিতানোয় শনিবার রাতে ১-০ গোলে জিতেছে দিয়েগো সিমেওনের দল। আর্জেন্টাইন কোচের অধীনে লিগে কাতালান দলটির বিপক্ষে এটাই তাদের প্রথম জয়।  

তৃতীয় মিনিটে প্রথম সুযোগ পায় বার্সেলোনা। উসমান দেম্বেলের ক্রসে অঁতোয়ান গ্রিজমানের শট একটুর জন্য লক্ষ্যে থাকেনি। দুই মিনিট পর সাউল নিগেসের বুলেট গতির দূরপাল্লার শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন বার্সেলোনা গোলরক্ষক টের স্টেগেন।

দ্বাদশ মিনিটে আবার সুযোগ আসে আতলেতিকোর সামনে। ডি বক্সের ভেতর থেকে মার্কোস ইয়োরেন্তের জোরালো শট ক্রসবার ছুঁয়ে বাইরে চলে যায়।

সপ্তদশ মিনিটে লিওনেল মেসির উঁচু করে বাড়ানো বল ঠিকমতো নিয়ন্ত্রণে নিতে পারেননি গ্রিজমান। তিন মিনিট পর বার্সেলোনা অধিনায়কের ডিফেন্স চেরা পাস কাজে লাগাতে পারেননি সের্হিও রবের্তো। তিনি ও গ্রিজমান দুই জনই বিপজ্জনক জায়গায় পেয়েছিলেন বল।

৪১তম মিনিটে দারুণ একটা সুযোগ আসে মেসির সামনে। জর্দি আলবার পাস ফাঁকায় পেয়ে যান আর্জেন্টিনাইন ফরোয়ার্ড। সামনে ছিলেন কেবল গোলরক্ষক ইয়ান ওবলাক। কিন্তু তাকে এড়াতে পারেননি মেসি। 

প্রথমার্ধের যোগ করা সময়ে টের স্টেগেনের মারাত্মক ভুলে এগিয়ে যায় আতলেতিকো। জেরার্দ পিকের ভুলে হারানো বল ঠেকাতে প্রায় মাঝমাঠে উঠে আসেন বার্সেলোনা গোলরক্ষক। তাকে এড়িয়ে বেশ দূরে থেকে ইয়ানিক কারাসকো ফাঁকা জালে বল পাঠান। 

৫৬তম মিনিটে আলবার ক্রসে ওবলাক বরাবর হেড নিয়ে সুযোগ হাতছাড়া করেন ক্লেমোঁ লংলে। পরের মিনিটে মেসির দারুণ ক্রসে আবার একইভাবে সুযোগ নষ্ট করেন অরক্ষিত এই ডিফেন্ডার।

চোট পেয়ে ৬১তম মিনিটে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়েন পিকে। তার জায়গায় মাঠে নামেন সের্জিনো দেস্ত। 

৭২তম মিনিটে জোয়াও ফেলিক্স একটুর জন্য দারুণ একটি ক্রসে মাথা ছোঁয়াতে পারেননি। পরের মিনিটে কারাসকোর শট পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়।

৮২তম মিনিটে সুযোগ আসে গ্রিজমানের সামনে। মেসির ক্রসে তার হেড ঠেকিয়ে দেন গোলরক্ষক। সাত মিনিট পর রবের্তোর শট একজনের পায়ে লেগে পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়। এরপর তিনিও আর মাঠে থাকেননি। মাঠ ছাড়েন চোট নিয়ে।

বার্সেলোনার বিপক্ষে জিতে ৮ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছে আতলেতিকো। এক ম্যাচ বেশি খেলে শীর্ষে থাকা রিয়াল সোসিয়েদাদেরও পয়েন্ট ২০।

আসরে তৃতীয় হারের স্বাদ পাওয়া বার্সেলোনা ৮ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে আছে ১০ নম্বরে।

দিনের অন্য খেলায় ভিয়ারিয়ালের বিপক্ষে ১-১ গোলে ড্র করা রিয়াল মাদ্রিদ ৯ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে আছে চার নম্বরে। এক ম্যাচ বেশি খেলা ভিয়ারিয়াল ১৯ পয়েন্ট নিয়ে তিনে।