সিটিকে হারিয়ে শীর্ষে টটেনহ্যাম

পঞ্চম মিনিটে দলকে এগিয়ে নিলেন সন-হিয়ুং মিন। দ্বিতীয়ার্ধে বদলি নামার ৩৫ সেকেন্ডের মধ্যে ব্যবধান দ্বিগুণ করলেন জিওভানি লো সেলসো। ম্যানচেস্টার সিটিকে আবারও হারাল টটেনহ্যাম হটস্পার। উঠল ইংলিশ প্রিমিয়ার লিগ টেবিলের শীর্ষে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2020, 07:33 PM
Updated : 21 Nov 2020, 07:53 PM

টটেনহ্যাম হটস্পার স্টেডিয়ামে শনিবার লিগ ম্যাচে ২-০ গোলে পেপ গুয়ার্দিওলার সিটিকে হারায় জোসে মরিনিয়োর দল। লিগে এ নিয়ে টানা দ্বিতীয় এবং সব মিলিয়ে ২৫তমবারের মতো ম্যানচেস্টারের দলটির বিপক্ষে জিতল তারা।

নয় ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে টটেনহ্যাম। অন্য ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডের মাঠে ২-০ গোলে জিতে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে ওঠা চেলসি নেমে গেছে দ্বিতীয় স্থানে।

আক্রমণ-প্রতি আক্রমণে জমে ওঠা প্রথমার্ধের পঞ্চম মিনিটেই এগিয়ে যায় টটেনহ্যাম। টাঙ্গে এনডোমবেলের উঁচু করে বাড়ানো বল ধরে বাঁ পায়ের নিখুঁত শটে জাল খুঁজে নেন সন-হিয়ুং মিন। সব প্রতিযোগিতা মিলিয়ে সিটির বিপক্ষে খেলা সবশেষ পাঁচ ম্যাচে এটি তার পঞ্চম গোল।

দশম মিনিটে সমতায় ফিরতে পারত আগের ম্যাচে লিভারপুলের বিপক্ষে ১-১ ড্র করে আসা সিটি। কিন্তু ডান দিক দিয়ে আক্রমণে ওঠা গাব্রিয়েল জেসুস ডি-বক্সের ভেতর গিয়ে ডিফেন্ডারের ট্যাকলে বল হারান। এরপর কেভিড ডে ব্রুইনের জোরালো শট জেসুসের গায়ে লেগে ফিরে।

চার মিনিট পর নিজেদের মধ্যে দারুণ বোঝাপড়ায় সিটির জালে বল জড়িয়েছিল টটেনহ্যাম। কিন্তু সন-হিয়ুং মিনের আড়াআড়ি পাস ধরে হ্যারি কেইন লক্ষ্যভেদ করলেও অফসাইডের কারণে ব্যবধান দ্বিগুণ হয়নি।

২৭তম মিনিটে জেসুসের ব্যাক পাসে জোরালো শটে ঠিকানা খুঁজে নেন আইমেরিক লাপোর্তে। সমতার উচ্ছ্বাসে মাতে সিটি। কিন্তু ভিএআর দেখে গোল বাতিল করেন রেফারি। নিয়ন্ত্রণ নেওয়ার সময় বল জেসুসের হাতে লেগেছিল।

সমতায় ফিরতে মরিয়া সিটি দ্বিতীয়ার্ধের শুরু থেকে প্রতিপক্ষের রক্ষণে চাপ দিতে থাকে। কিন্তু ডে ব্রুইনে-জেসুসরা কখনও ক্রসবারের উপর দিয়ে, কখনও পোস্টের বাইরে শট নিয়ে হতাশা বাড়ান।

প্রতি আক্রমণ থেকে ৬৫ তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে জয় অনেকটাই নিশ্চিত করে ফেলে টটেনহ্যাম। মাঝমাঠ থেকে বল নিয়ে বেশ খানিকটা এগিয়ে কেইন ক্রস বাড়ান বাঁ দিকে থাকা লো সেলসোকে। কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে এদেরসনকে পরাস্ত করেন আর্জেন্টিনার এই মিডফিল্ডার। এনডোমবেলের বদলি নামার পর বলে এটাই ছিল তার প্রথম ছোঁয়া!

৭২তম মিনিটে বের্নার্দো সিলভা ও রিয়াদ মাহরেজকে তুলে ফিল ফোডেন ও রাহিম স্টার্লিংকে নামান গুয়ার্দিওলা।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে স্টার্লিংয়ের ফ্রি কিকে রুবেন দিয়াসের হেড উগো লরিস ফেরালে ম্যাচে ফেরা গোলের নাগালও পায়নি সিটি।

আট ম্যাচে দ্বিতীয় হারের তেতো স্বাদ পাওয়া সিটি ১২ পয়েন্ট নিয়ে আছে দশম স্থানে।