এবার অপেক্ষা ঘুচবে সিমেওনের?

বছর ঘুরে আবার সুযোগ আসে কিন্তু কাজে লাগানো হয় না। অধরাই থেকে যায় বার্সেলোনার বিপক্ষে জয়। সেই অনিবর্চনীয় স্বাদ এবার পেতে চান দিয়েগো সিমেওনে। ঘরের মাঠে জিতে অপেক্ষার অবসান ঘটাতে চান আতলেতিকো মাদ্রিদ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2020, 05:48 PM
Updated : 20 Nov 2020, 05:48 PM

২০১১ সালের ফেব্রুয়ারির পর থেকে লা লিগায় কাম্প নউয়ের দলটির বিপক্ষে জেতা হয়নি আতলেতিকোর। ২০১১ সালে সিমেওনে কোচ হয়ে আসার পর অবশ্য চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনাকে হারিয়েছে তারা।   

বাংলাদেশ সময় শনিবার রাত ২টায় নিজেদের মাঠে বার্সেলোনার মুখোমুখি হবে আতলেতিকো। ঘরের মাঠে তারা গত ১৮ ম্যাচ হারেনি। সবশেষ হেরেছিল গত ডিসেম্বরে বার্সেলোনার বিপক্ষেই।

চলতি আসরে এখন পর্যন্ত একমাত্র অপরাজিত দল আতলেতিকো। সাত ম্যাচে পাঁচ জয় ও দুই ড্রয়ে ১৭ পয়েন্ট নিয়ে তারা রয়েছে তালিকার তিনে। দুই ম্যাচ বেশি খেলে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল সোসিয়েদাদ।

অন্যদিকে উত্থান-পতনের মধ্য দিয়ে যাওয়া বার্সেলোনা এরই মধ্য হেরেছে রিয়াল মাদ্রিদ ও গেতাফের বিপক্ষে। সাত ম্যাচে তিন জয় ও দুই ড্রয়ে ১১ পয়েন্ট নিয়ে রোনাল্ড কুমানের দল আছে তালিকার আটে।

গত এক যুগে প্রথম ট্রফিশূন্য মৌসুম কাটানোর পর থেকে অস্থির সময় পার করছে বার্সেলোনা। কোভিড-১৯ মহামারীর কারণে তৈরি হওয়া আর্থিক সংকটের মুখে কয়েকজন সিনিয়র খেলোয়াড়দের বিদায়, কোচ বদল, চাপের মুখে সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউয়ের পদত্যাগ- সবকিছু মিলে সময়টা ভালো যাচ্ছে না স্প্যানিশ দলটির। লিগেও পড়ছে এর প্রভাব।

সাবেক ক্লাব বার্সেলোনার বিপক্ষে শনিবার লা লিগায় দেখা যাবে না আতলেতিকো মাদ্রিদ ফরোয়ার্ড লুইস সুয়ারেসকে। ছবি: রয়টার্স

এগুলোকে অবশ্য সুযোগ হিসেবে দেখছেন না সিমেওনে। ম্যাচের আগের দিন শুক্রবার সংবাদ সম্মেলনে আর্জেন্টাইন কোচ জানালেন, লম্বা অপেক্ষা ঘোচানোর চেষ্টা করবে দল।  

“সব ম্যাচই এক একটি সুযোগ, সেই হিসাবে এটিও। আমরা আমাদের পরিকল্পনা মতো খেলে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করব। তাদের দলটা পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে; তবে তরুণ ও অভিজ্ঞদের মিশেলে তারা অসাধারণ একটা দল।”

“এটা কঠিন একটা ম্যাচ হবে। দীর্ঘদিন ধরে যে জিনিসের অপেক্ষায় আছি, আমরা সেটা পেতে চেষ্টা করব।”

কোভিড-১৯ পজিটিভ হওয়ায় এই ম্যাচে তারকা ফরোয়ার্ড লুইস সুয়ারেসকে পাচ্ছেন না সিমেওনে। গত দলবদলে বার্সেলোনা থেকে আতলেতিকোয় যোগ দেন উরুগুয়ের এই তারকা।