এমেরির চোখে সমস্যা জর্জরিত রিয়ালও শক্তিশালী

উত্থান-পতনের মধ্য দিয়ে যাওয়া রিয়াল মাদ্রিদের সামনে কঠিন সব পরীক্ষা। করোনাভাইরাস ও চোট সমস্যা বেশ ভোগাচ্ছে স্প্যানিশ চ্যাম্পিয়নদের। তবে এতে দলটির শক্তি-সামর্থ্য খুব একটা কমেছে বলে মনে করছেন না ভিয়ারিয়াল কোচ উনাই এমেরি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2020, 11:18 AM
Updated : 20 Nov 2020, 11:47 AM

লা লিগায় শনিবার বাংলাদেশ সময় রাত সোয়া ৯টায় ঘরের মাঠে রিয়ালের বিপক্ষে খেলবে ভিয়ারিয়াল।

সম্প্রতি মার্কাকে দেওয়া সাক্ষাৎকারে কোচিং ক্যারিয়ারের নানা বিষয় নিয়ে কথা বলেন পিএসজি ও আর্সেনালের সাবেক কোচ এমেরি। পরের ম্যাচের প্রতিপক্ষ কঠিন সময়ের মধ্যে দিয়ে যাওয়া রিয়ালকে নিয়েও জানান নিজের ভাবনা।

মৌসুমের শুরু থেকে ঘুরিয়ে-ফিরিয়ে খেলাচ্ছেন জিদান। তবে এই পর্যন্ত এসে রিয়ালের সম্ভাব্য সেরা একাদশেরই অপেক্ষা করছেন ভিয়ারিয়াল কোচ এমেরি।

“আমাদের বিপক্ষে তারা দুর্বল দল খেলাবে না; কারণ টেবিলের শীর্ষে উঠতে আমাদেরকে হারাতে হবে। তাছাড়া চার দিন পর তারা খেলবে ইন্টার মিলানের বিপক্ষে, যেটি খুবই গুরুত্বপূর্ণ ম্যাচ। আমার মনে হয়, এই দুই ম্যাচে আমরা সম্ভাব্য সেরা রিয়াল মাদ্রিদকেই দেখব।”

“আমি মনে করি না, এই দুই ম্যাচে খেলোয়াড়দের বিশ্রাম বা ঘুরিয়ে ফিরিয়ে খেলানো হবে। রিয়াল মাদ্রিদ যখন শক্তিশালী একাদশ নিয়ে পুরো ৯০ মিনিট খেলে, তখন তাদের হারানো কঠিন।”  

নিজেদের সবশেষ ম্যাচে গত ৮ নভেম্বর ভালেন্সিয়ার বিপক্ষে ৪-১ গোলে হারা রিয়াল সাত ম্যাচে পাঁচ জয় ও দুই ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে আছে তালিকার চারে। এক ম্যাচ বেশি খেলে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল সোসিয়েদাদ। সমান ম্যাচে পাঁচ জয় ও তিন ড্রয়ে ১৮ পয়েন্ট নিয়ে দুইয়ে ভিয়ারিয়াল।

চ্যাম্পিয়ন্স লিগে ‘বি’ গ্রুপে তিন ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে চার দলের তালিকায় তিনে রিয়াল।