হাঁটুর চোটে ছিটকে গেলেন জীবন

কাতার যাওয়ার আগে চোট ও করোনাভাইভাইরাসের ধাক্কায় জেরবার বাংলাদেশ জাতীয় ফুটবল দল। এবার হাঁটুর চোটে ছিটকে গেলেন কদিন আগে নেপালের বিপক্ষে প্রথম প্রীতি ম্যাচে দারুণ গোল করা ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2020, 04:56 AM
Updated : 19 Nov 2020, 06:29 AM

আগামী ৪ ডিসেম্বর কাতারের মাঠে ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপের ম্যাচ খেলবে বাংলাদেশ। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় কাতারে রওনা হওয়ার কথা দলের।

শেষ মুহূর্তে ছিটকে যাওয়ার খবর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে নিশ্চিত করেছেন আবাহনী লিমিটেডের এই ফরোয়ার্ড নিজেই।

“কাল অনেক রাতে এমআরআই রিপোর্ট পেয়েছি। ডান হাঁটুতে চোট পেয়েছি। ডাক্তাররা বলেছে এক সপ্তাহ পুরোপুরি বিশ্রাম। সেরে উঠতে কমপক্ষে চার সপ্তাহ লাগবে।”

নেপালের বিপক্ষে সবশেষ প্রীতি ম্যাচে এই চোট তিনি পেয়েছেন বলে জানালেন জীবন।

“নেপালের বিপক্ষে দ্বিতীয় ম্যাচের দ্বিতীয়ার্ধে বলের দখল নেওয়ার একটা পর্যায়ে নেপালের গোলরক্ষক আমার উপর পড়ে গিয়েছিল। ওই সময় চোটটা পেয়েছিলাম, কিন্তু অতটা সিরিয়াস মনে হয়নি। খেলা চালিয়ে গিয়েছিলাম।”

“ তবে কদিন ধরে ফিজিও বলছিলেন, আমার বাঁ পায়ের চেয়ে ডান পা দুর্বল। ফিজিও বলেছে ওই দুর্বল থাকার কারণে এই ব্যথাটা ফিরে এসেছে। ডাক্তাররা বলেছেন, এখন যদি এই হাঁটু নিয়ে খেলার ঝুঁকি নেই, তাহলে পরে অস্ত্রোপচার করা লাগবে। আপাতত কিছু ওষুধ দিয়েছে। কিছু ব্যায়াম করতে বলেছে।”

নেপালের বিপক্ষে প্রথম প্রীতি ম্যাচে বাংলাদেশের ২-০ ব্যবধানে জেতা ম্যাচের নবম মিনিটে নিখুঁত স্লাইডিংয়ে প্রথম গোলটি করেছিলেন জীবন।

কাতারের বিপক্ষে ম্যাচের জন্য  বুধবার ঘোষিত ২৭ জনের প্রাথমিক দল থেকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ছিটকে গেছেন ডিফেন্ডার মঞ্জুরুর রহমান মানিক।

এর আগে নেপালের বিপক্ষে দুই প্রীতি ম্যাচের সিরিজ থেকে কোমরের চোটে ছিটকে যান গোলরক্ষক শহীদুল আলম সোহেল।

চোটের হানা শুরু হয়েছিল মামুনুল ইসলাম মামুনকে দিয়ে। কব্জির চোটে সবার আগে দলছুট হন এই অভিজ্ঞ মিডফিল্ডার। চোটের উন্নতি হওয়ায় নেপালের বিপক্ষে খেলতে না পারা মামুনুলকে নিয়েই অবশ্য কাতার যাচ্ছে দল।