চোট কাটিয়ে আর্জেন্টিনা একাদশে তাগলিয়াফিকো

শেষ সময়ের জন্য অপেক্ষার কোনো কারণ দেখছেন না লিওনেল স্কালোনি। পেরুর বিপক্ষে বিশ্বকাপ বাছাই ম্যাচের জন্য আগেভাগেই আর্জেন্টিনা কোচ জানিয়ে দিলেন একাদশ। চোট কাটিয়ে ফিরছেন প্রথম পছন্দের লেফট-ব্যাক নিকোলাস তাগলিয়াফিকো। বাদ পড়েছেন ফরোয়ার্ড লুকাস ওকাম্পোস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Nov 2020, 01:45 PM
Updated : 17 Nov 2020, 01:45 PM

বাংলাদেশ সময় বুধবার ভোর সাড়ে ৬টায় লিমায় পেরুর মুখোমুখি হবে আর্জেন্টিনা। এই ম্যাচ দিয়ে জয়ে ফিরতে মুখিয়ে আছেন স্কালোনি।

টানা দুই জয়ের পর দেশের মাটিতে প্যারাগুয়ের বিপক্ষে ১-১ গোলে ড্র করে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। সেই ম্যাচে খেলতে পারেননি আয়াক্স ডিফেন্ডার তাগলিয়াফিকো। তার অনুপস্থিতিতে স্টুটগার্টের ফরোয়ার্ড নিকোলাস গনসালেসকে লেফট-ব্যাক হিসেবে খেলান কোচ।

গনসালেসের গোলেই হার এড়ায় স্বাগতিকরা। এবার নিজের আসল পজিশন, আক্রমণভাগে খেলবেন ২২ বছর বয়সী এই খেলোয়াড়।

প্যারাগুয়ের বিপক্ষে প্রথমার্ধে চোট পেয়ে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে চলে যাওয়ায় স্বাভাবিকভাবেই নেই রদ্রিগো পালাসিওস। তার জায়গায় সেই ম্যাচে বদলি নামা জিওভানি লো সেলসো খেলবেন শুরুর একাদশে।

কে খেলবে না খেলবে, এ নিয়ে রহস্য রাখতে চাইলেন না স্কালোনি। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে জানিয়ে দিলেন একাদশ।

“পেরুর বিপক্ষে এবার আমরা যাদের নিয়ে খেলতে যাচ্ছি তারা হলো ফ্রাঙ্কো আরমানি; গনসালো মনতিয়েল, লুকাস মার্তিনেস কুয়ার্তা, নিকোলাস ওতামেন্দি, নিকোলাস তাগলিয়াফিকো; রদ্রিগো দে পল, লেয়ান্দ্রো পারেদেস, জিওভানি লো সেলসো; নিকোলাস গনসালেস, লাউতারো মার্তিনেস ও লিওনেল মেসি।”

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে তিন ম্যাচে শতভাগ সাফল্যে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। ২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আর্জেন্টিনা। তিন ম্যাচের দুটিতেই হারা পেরু ১ পয়েন্ট নিয়ে আটে।