দেম্বেলের খেলায় নিজেকে খুঁজে পান ফিগো

সামর্থ্যের ঝলক দেখা যায় মাঝে মধ্যে, চোটের জন্য ধারাবাহিকতার অভাব তো আছেই। এসব কারণে বার্সেলোনার একাদশে এখনও নিজের জায়গা করতে পারেননি উসমান দেম্বেলে। তবে তার মাঝেই নিজেকে খুঁজে পান পর্তুগালের সাবেক তারকা ফুটবলার লুইস ফিগো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2020, 02:39 PM
Updated : 14 Nov 2020, 03:01 PM

২০১৭ সালে নেইমার কাম্প নউ ছেড়ে পিএসজিতে চলে যাওয়ার পর ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের শূন্যতা পূরণে দেম্বেলেকে দলে টানে বার্সেলোনা। একের পর এক চোটে সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি এই ফরাসি ফরোয়ার্ড। অনেকটা সময় ছিলেন মাঠের বাইরে। চলতি মৌসুমে অবশ্য শুরুটা ভালো করেছেন তিনি।

১৯৯৫ থেকে ২০০০ সাল পর্যন্ত বার্সেলোনায় খেলা ফিগো স্প্যানিশ ক্রীড়া পত্রিকা মার্কাকে শুক্রবার দেওয়া সাক্ষাৎকারে জানান, তাকে নিজের খেলোয়াড়ী জীবনের কথা মনে করিয়ে দেয় দেম্বেলের খেলা।

“আমি যেভাবে খেলেছি, তা আমাকে মনে করিয়ে দেয় এমন একজন খেলোয়াড়ের কথা যদি জিজ্ঞেস করেন তাহলে দেম্বেলের কথা বলব। চোটের জন্য তার ভাগ্য খারাপ। তবে সে প্রবল সম্ভাবনাময় একজন খেলোয়াড়।”

পর্তুগালের সাবেক অধিনায়ক আলাদা করে বললেন আরও দুই খেলোয়াড়ের কথা।

“তারপর আরও অনেকে আছে, যেমন বায়ার্ন মিউনিখের সের্গে (জিনাব্রি); সে খুব ভালো, তরুণ। তারা উইঙ্গার হিসেবে খেলে, নিজেদের ওপর তাদের আত্মবিশ্বাস দেখে আমার ভালো লাগে।”

“আনসু ফাতিও (বার্সেলোনা) সেভাবে শুরু করেছে। তাদের মতো খেলোয়াড়দের আমি পছন্দ করি, কারণ তারা ঝুঁকি নিতে পছন্দ করে এবং তাদের মধ্যে কোনো ভয় নেই। আর উইঙ্গারদের নিয়ে খেলা দলগুলোর জন্য এটি গুরুত্বপূর্ণ।”