উরুগুয়ে ম্যাচেও নেইমারকে পাচ্ছে না ব্রাজিল

সতর্কবার্তা আগেই দিয়েছিলেন পিএসজি কোচ টমাস টুখেল, তবুও আশায় ছিল ব্রাজিল। তবে শেষ পর্যন্ত এবার আর নেইমারকে পাচ্ছে না পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ভেনেজুয়েলা ও উরুগুয়ের বিপক্ষে নিজেদের সেরা খেলোয়াড়কে ছাড়াই খেলতে হবে তিতের দলকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2020, 09:40 AM
Updated : 13 Nov 2020, 09:41 AM

বিশ্বকাপ বাছাইয়ে শনিবার ভেনেজুয়েলার বিপক্ষে নেইমারকে পাওয়ার আশা আগেই ছেড়ে দিয়েছিল ব্রাজিল। এর চার দিন পর উরুগুয়ের বিপক্ষে ম্যাচে তাকে পাওয়ার সম্ভাবনা দেখছিল দেশটি। সেই আশাও ফুরিয়ে গেল এবার। পিএসজি ফরোয়ার্ডের চোট পর্যবেক্ষণ করে দলটির চিকিৎসক জানালেন, উরুগুয়ের বিপক্ষেও নেইমারকে পাওয়া যাবে না।

ক্লাবের হয়ে খেলার সময় গত মাসের শেষের দিকে পায়ের অ্যাডাক্টর মাংসপেশিতে চোট পান নেইমার। অন্তত এক ম্যাচে যদি তাকে পাওয়া যায়, এই আশায় এরপরও তাকে দলে রেখেছিল ব্রাজিল। বৃহস্পতিবার দলটির চিকিৎসক রদ্রিগো লাসমার জানান, এই দফায় নেইমারকে ছাড়াই খেলতে হবে তাদের।

“আমরা আশায় ছিলাম, সে (নেইমার) হয়ত খেলতে পারবে; এই জন্যেই তাকে ব্রাজিলে আনা। সে সেরে উঠছে তবে উরুগুয়ের বিপক্ষে ম্যাচের আগে সেরে ওঠার পর্যায়ে নেই।”

নেইমার এখন ব্রাজিল দলের সঙ্গেই থাকবেন না-কি প্যারিসে ফিরে যাবেন, বিষয়টি পরিষ্কার নয়।

২০২২ কাতার বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ সময় শনিবার ভোর সাড়ে ৬টায় নিজেদের মাঠে ভেনেজুয়েলার মুখোমুখি হবে ব্রাজিল।

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের প্রথম দুই ম্যাচ জেতা ব্রাজিল বর্তমানে পয়েন্ট টেবিলে দুইয়ে। তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্জেন্টিনা।