দর্শক নিয়েই বাংলাদেশ-নেপাল ম্যাচ

দেশের মাটিতে আন্তর্জাতিক ফুটবল ফেরার ম্যাচে মাঠে ফিরছেন দর্শকও। স্বাস্থ্যবিধি মেনে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নেপালের বিপক্ষে বাংলাদেশের প্রীতি ম্যাচ দেখতে পারবেন ৮ হাজার দর্শক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2020, 12:56 PM
Updated : 12 Nov 2020, 12:56 PM

আগামী শুক্রবার বিকাল ৫টায় শুরু হবে দক্ষিণ এশিয়ার দুই দেশের প্রথম ম্যাচ। স্টেডিয়ামে ৮ হাজার টিকেট ছেড়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন- বাফুফে। বঙ্গবন্ধু স্টেডিয়ামের দর্শক ধারণক্ষমতা ২৪ হাজারের কিছু বেশি।

ভিআইপি গ্যালারির টিকেটের দাম নির্ধারণ করা হয়েছে ৫শ টাকা ও সাধারণ গ্যালারির টিকেটের মূল্য ১শ টাকা।

ফটবলপ্রেমীদের জন্য কিছু নির্দেশনাও দেওয়া হয়েছে। ফিফা ও এএফসির গাইডলাইন অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে স্টেডিয়ামে প্রবেশ করতে হবে বলে জানিয়েছেন ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ। এ ব্যাপারে সহযোগিতা চেয়েছেন ফুটবলপ্রেমীদের।

“দর্শকদেরকে মাস্ক পরে মাঠে আসতে হবে। গ্যালারিতে প্রবেশের আগে তাদের হ্যান্ড স্যানিটাইজার দেওয়া হবে। গ্যালারিতে ফিফা ও এএফসির নির্দেশনা মেনে বসার জায়গা আমরা মার্কিং করে রেখেছি, দুরত্ব মেনে তাদেরকে সেখানেই বসতে হবে। কেউ, এমনকি বাফুফের কোনো অফিসিয়ালও হুট করে মাঠে প্রবেশ করতে পারবে না।”

“এই সময়ে ম্যাচ আয়োজন এবং দর্শক ফেরানো চ্যালেঞ্জিং। তবে আমরা নিয়ম মেনে সবকিছু আয়োজন করছি। ফুটবলপ্রেমীদের প্রতি অনুরোধ থাকবে তারা যেন নিয়মটা মানে। প্রয়োজনীয় সব পদক্ষেপ আমরা নিব কিন্তু সেগুলো বাস্তবায়নে দর্শকদের সহযোগিতা চাই আমরা।”