‘ব্যথা নিয়েই খেলবে মেসি’

হালকা চোট নিয়েই আর্জেন্টিনায় আসা লিওনেল মেসি এখনও পুরোপুরি সেরে ওঠেননি। তবে বিশ্বকাপ বাছাইয়ে প্যারাগুয়ে ও পেরুর বিপক্ষে তার খেলা নিয়ে অনেকটাই নিশ্চিত লিওনেল স্কালোনি। কোচ জানালেন, ব্যথা নিয়েই খেলতে প্রস্তুত আর্জেন্টিনা অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2020, 11:24 AM
Updated : 12 Nov 2020, 12:06 PM

বুয়েন্স আইরেসে প্যারাগুয়ের মুখোমুখি হবে আর্জেন্টিনা। খেলা শুরু হবে বাংলাদেশ সময় শুক্রবার ভোর ৬টায়।

একাদশ সাজানো নিয়ে বেশ ভুগতে হচ্ছে স্কালোনিকে। দলের অনেকেই ভুগছেন ছোটখাটো চোট সমস্যায়। সবচেয়ে বড় তারকার গোড়ালির গাঁটের ব্যথা ভাঁজ ফেলেছে স্কালোনির কপালে। তবে অধিনায়ককে ভালো করে চেনেন বলেই জানেন, ছোটখাটো ব্যথা বাধা হয়ে দাঁড়াবে না। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে জানালেন, বড় কিছু ঘটে না গেলে প্যারাগুয়ের বিপক্ষে মাঠে দেখা যাবে মেসিকে।

“লিও আমাদের সঙ্গে স্বাভাবিকভাবে অনুশীলন করেছে। আমরা জানি, তার ক্লাবের হয়ে সে সবশেষ ম্যাচে পুরো সময় খেলতে পারেনি। কারণ, তার গোড়ালির গাঁটে হালকা অস্বস্তি ছিল। তবে এটা তাকে খেলা থেকে দূরে রাখতে পারে না। আমাদের কাছে সে ফিট এবং আগামীকাল (প্যারাগুয়ের বিপক্ষে) তাকে পাওয়া যাবে।”

গোড়ালির গাঁটের সমস্যায় লা লিগায় রিয়াল বেতিসের বিপক্ষে শুরু থেকে খেলেননি মেসি। দ্বিতীয়ার্ধে বদলি নেমে করেন জোড়া গোল। ম্যাচের আগের দিন আবার তার অবস্থা পর্যবেক্ষণ করবে আর্জেন্টিনা। তবে তার খেলার ব্যাপারে অনেকটাই নিশ্চিত স্কালোনি।

এরই মধ্যে শারীরিক অসুস্থতার জন্য ছিটকে গেছেন ফরোয়ার্ড পাওলো দিবালা। পায়ের পেশির চোটে খেলা হবে না দুই মিডফিল্ডার মার্কোস আকুনা ও রবের্তো পেরেইরার। লাউতারো মার্তিনেস ও নিকোলাস তাগলিয়াফিকোও ছোটখাটো সমস্যায় ভুগছেন। তাদেরও খেলার ব্যাপারে আশাবাদী আর্জেন্টিনা কোচ।

প্রথম দুই ম্যাচে একুয়েডর ও বলিভিয়াকে হারানো আর্জেন্টিনা লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের পয়েন্ট তালিকায় আছে দুইয়ে। তাদের সমান ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল।

একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে তালিকার চারে প্যারাগুয়ে।