হাসপাতাল ছেড়ে পুনর্বাসন কেন্দ্রে মারাদোনা

এক লড়াইয়ে জিতে আরেক লড়াইয়ের সামনে দিয়েগো মারাদোনা। মস্তিষ্কে অস্ত্রোপচারের পর হাসপাতাল থেকে ছাড়া পেয়ে এই ফুটবল কিংবদন্তি গেছেন অতিরিক্ত অ্যালকোহল আসক্তি থেকে সেরে ওঠার নিরাময় কেন্দ্রে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2020, 10:09 AM
Updated : 12 Nov 2020, 11:05 AM

আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়কের ব্যক্তিগত চিকিৎসক লিওপোলদো লুক হাসপাতাল থেকে বুধবার তাকে নিরাময় ক্লিনিকে নেওয়ার বিষয়টি সাংবাদিকদের জানান।

শারীরিকভাবে অসুস্থ বোধ করায় গত ৩ নভেম্বর মারাদোনাকে লা প্লাতার ইপেন্সা সানাতোরিয়াম হাসপাতালে ভর্তি করা হয়। মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে পরের দিন তাকে করানো হয় অস্ত্রোপচার।

হঠাৎ করে অ্যালকোহল পরিহার করায় কিছু সমস্যা দেখা দেওয়ায় প্রত্যাশার চেয়ে বেশি দিন হাসপাতালে থাকতে হয়েছে ১৯৮৬ বিশ্বকাপজয়ী কিংবদন্তিকে।

দিয়েগো মারাদোনার ব্যক্তিগত চিকিৎসক লিওপোলদো লুক। ছবি: রয়টার্স

অ্যাম্বুলেন্সে করে বুধবার সন্ধ্যায় হাসপাতাল ছাড়ার সময় মারাদোনার সঙ্গে ছিলেন তার পরিবারের সদস্যরা। আর্জেন্টিনার শীর্ষ লিগের ক্লাব হিমনাসিয়ার এই কোচ আছেন বুয়েন্স আইরেসের উত্তরে একটি পুনর্বাসন কেন্দ্রে।

পুরোপুরি সেরে উঠতে মারাদোনা লড়াই চালিয়ে যেতে প্রত্যয়ী বলে জানান তার আইনজীবী মাতিয়াস মোরলা।

“মারাদোনা পুনর্বাসনের মধ্য দিয়ে যেতে চায়… ভালো দিক হলো, দিয়েগো সবার সঙ্গে আছে, দিয়েগো মনোবল ধরে রেখেছে।”

এর আগেও বিভিন্ন সময়ে অসুস্থতা নিয়ে হাসপাতালে ভর্তি হতে হয়েছে মারাদোনাকে। তবে এবার তাকে জীবনের সবচেয়ে কঠিন সময়ের মধ্য দিয়ে যেতে হয়েছে বলে মনে করেন মোরলা।