অপ্রতিরোধ্য ইতালির ‘২০’

করোনাভাইরাস বেশ ভোগাচ্ছে ইতালিকে। তবে মাঠে এর ছাপ পড়ল সামান্যই। প্রায় দ্বিতীয় সারির দল নিয়েও প্রীতি ম্যাচে এস্তোনিয়াকে সহজেই হারিয়েছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2020, 09:47 PM
Updated : 11 Nov 2020, 10:34 PM

ফ্লোরেন্সে বুধবার রাতে ৪-০ গোলে জিতেছে ইতালি। জোড়া গোল করেন জার্মানিতে জন্ম নেওয়া ফরোয়ার্ড ভিনসেনজো গ্রিফো। একটি করে গোল করেন ফেদেরিকো বের্নারদেস্কি ও রিকার্দো ওরসোলিনি।

করোনাভাইরাস পরিস্থিতিতে বিধি নিষেধের জন্য দলের সঙ্গে যোগ দিতে পারেননি ইতালির বেশ কয়েকজন খেলোয়াড়। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আইসোলেশনে আছেন কোচ রবের্তো মানচিনি। চোট সমস্যাও ভোগাচ্ছে তার দলকে। তবে মাঠে দেখা গেল উজ্জীবিত এক ইতালিকে। শুরু থেকে খেললো আক্রমণাত্মক ফুটবল।

স্তাদিও আর্তেমিও ফ্রানচি স্টেডিয়ামে চতুর্দশ মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। কেভিন লাসানিয়ার কাছ থেকে বল পেয়ে ২৫ গজ দূর থেকে আড়াআড়ি শট নেন গ্রিফো। পোস্টের ভেতর দিকে লেগে জালে জড়ায় বল।

আক্রমণাত্মক ফুটবল খেলা ইতালি ২৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে। ডান দিক থেকে কাট করে ভেতরে ঢুকে ডি-বক্সের মাথা থেকে বল জালে পাঠান বের্নারদেস্কি।

৭৫তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান বাড়ান গ্রিফো। রবের্তো গাইলিয়ারদিনিকে জর্জি তুনইয়োভ ফাউল করায় পেনাল্টি পেয়েছিল ইতালি। ৮৬তম মিনিটে আরেকটি পেনাল্টি থেকে স্কোর লাইন ৪-০ করেন ওরসোলিনি। দেশের হয়ে দুই ম্যাচে বোলিনিয়ার এই উইঙ্গারের এটি দ্বিতীয় গোল।

এনিয়ে টানা ২০ ম্যাচে অপরাজিত রইলো দলটি। সবশেষ হেরেছিল পর্তুগালের বিপক্ষে, ২০১৮ সালের ১০ সেপ্টেম্বর।

আগামী রোববার নেশন্স লিগের ম্যাচে পোল্যান্ডের মুখোমুখি হবে ইতালি। বুধবার বসনিয়া ও হার্জেগোভিনার মুখোমুখি হবে দেশটি।